৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বাকেরগঞ্জে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় গ্রেফতার-১ কলাপাড়ায় ভারী বর্ষণে তলিয়ে গেছে বসত বাড়ি, পানি বন্দী হয়ে সিমাহীন দূর্ভোগে শত শত মানুষ। সবজি বাজারে আগুন, মাছের দামেও নাভিশ্বাস নিম্ন ও মধ্যবিত্তের বাউফলে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করা সেই যুবলীগ নেতাকে বহিষ্কার বাকেরগঞ্জে সাংবাদিকের ওপর হা*মলার ঘটনায় গ্রেপ্তার ১ বরগুনায় সিঁধ কেটে চুরি, বাধা দেয়ায় গৃহবধূকে কু*পি*য়ে জ*খম ৫০০ পরিবারের যে দায়িত্ব নিলেন রামচরণ রাজাপুরে ইউপি চেয়ারম্যানের বাড়ির সামনে মিলল যুবকের রক্তাক্ত মরদেহ ভাঙ্গায় বাস-পিকআপভ্যান সং*ঘর্ষে নি*হত ২, আহত ১০ রাঙ্গাবালীর নয়ার চরে এক মৎস্য খামারীর আর্তনাদ

বরিশাল-৪ আসনে নৌকার প্রার্থী শাম্মীর মনোনয়নপত্র বাতিল, এমপি পঙ্কজ টিকলেন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: দ্বৈত নাগরিকত্বের কারণে বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী শাম্মী আহম্মেদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে একই আসনে ভোটের লড়াইয়ের অনুমতি পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করা বর্তমান সংসদ সদস্য পঙ্কজ নাথ।

রোববার জেলা প্রশাসকের কার্যালয়ে যাচাই-বাছাইয়ে আলোচিত এ দুই প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিকভাবে স্থগিত করেছিলেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহীদুল ইসলাম। সোমবার শুনানি শেষে তাদের ব্যাপারে সিদ্ধান্ত দেওয়ার কথা ছিল।

দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে যাচাইয়ের পর রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম ঘোষণা করেন, বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে দুটি মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। শাম্মী আহম্মেদ, দ্বৈত নাগরিকত্ব থাকায় সংবিধানের ৬৬ অনুচ্ছেদের বিধান অনুযায়ী তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে।

এছাড়া বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মো. আসাদুজ্জামান। তার দল মনোনয়ন বাতিল করায় তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।

মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শাম্মী আহম্মেদের ভাই শাহাব উদ্দিন আহমেদ বলেন, রিটার্নিং কর্মকর্তার আদেশের বিরুদ্ধে আমরা নির্বাচন কমিশনে আপিল করব। আশা করি, আমরা মনোনয়ন ফিরে পাব।

বরিশাল-৪ আসনে সংসদ সদস্য পঙ্কজ নাথ ও আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহম্মেদের দ্বন্দ্ব বহুল আলোচিত। দুজনই এই আসনে নৌকার মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু দল সেখানে প্রার্থী হিসেবে শাম্মীকে বেছে নেয়।

সর্বশেষ