১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলার মানুষকে শিক্ষিত জাতি হিসেবে উপনীত করতে শিক্ষার বিকল্প নেই : প্রাণীসম্পদ মন্ত্রী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি ::: মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন- বাংলার মানুষকে পৃথিবীর বুকে শিক্ষিত জাতি হিসেবে উপনীত করতে শিক্ষার বিকল্প নেই। এ লক্ষ্যে নিরলস ভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা শেখ হাসিনা নারী শিক্ষার প্রতি গুরুত্ব দিযে কাজ করছেন। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরন করছেন, উপবৃত্তি দিচ্ছেন। দেশের প্রতিটি উপজেলায় একাধিক মাধ্যমিক বিদ্যালয়, একটি কলেজ সরকারি করে দিয়েছেন। প্রতিটি বিভাগে বিশ্ব বিদ্যালয় স্থাপন করছেন।

শনিবার সকালে নেছারাবাদে উপজেলার কামারকাঠি নব কুমার ইনস্টিটিউশনের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন- সরকার আমাদের পিরোজপুরে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় করে দিয়েছেন। অজোপাড়া গায়ের বিদ্যালয়েও তিন, চারতলা ভবন নির্মান করে দিচ্ছেন। আজ আপনাদের সন্তান এ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র বিশ্বজিত ঘোষকে উপাচার্য করেছেন। রাষ্ট্রের সর্বোচ্চ একুশে পদকে ভূষিত করেছেন। শিক্ষার প্রসার ও দেশের মানুষের কল্যানে ও সব ধরনের উন্নয়নে আগামীতেও শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার প্রতিষ্ঠায় সকলের সহযোগীতা কামনা করেন।

বিদ্যালয়টি প্রতিষ্ঠার শতবর্ষে একটি মটর শোভাযাত্রা জলাবাড়ী থেকে স্বরূপকাঠি পৌর শহর প্রদক্ষিন করে।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন করেন প্রাক্তন ছাত্র রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. বিশ্ববজিৎ ঘোষ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগের সম্পাদক এসএম মুইদুল ইসলাম, বিদ্যালয়ের সভাপতি আবুল কালাম, প্রাক্তন প্রধান শিক্ষক অরবিন্দু কর, বিজয়কৃষ্ণ দে, প্রাক্তন ছাত্র কৃষ্ণা চন্দ প্রমুখ। এ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিল বিদ্যালয়ের সকল প্রাক্তন ছাত্র-ছাত্রী।

সর্বশেষ