২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বাউফলে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কামরুল হাসান, স্টাফ রিপোর্টারঃ
পটুয়াখালীর বাউফল উপজেলা প্রশাসনের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্টিত হয়েছে । আজ বুধবার সকাল ১১ঘটিকার সময় উপজেলা পরিষদ হল রুমে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় ।
উপজেলা নিবার্হী অফিসার মোঃ আল আমিন এর সভাপতিত্বে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার ভূমি বায়েজেদুর রহমান,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শামসুল আলম মিয়া,প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আমিরুল ইসলাম সহ প্রমুখ ।
প্রশিক্ষণ কর্মশালার সভাপতি ও উপজেলা নিবার্হী অফিসার মোঃ আল আমিন তার স্বাগত বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ । বর্তমান সরকারের প্রতিটি নির্বাচনী ইশতাহারেই দেশের সকল মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করাসহ দারিদ্র ও ক্ষুধামুক্তি,বাসস্থান,শিক্ষা,চিকিৎসা ও সামাজিক নিরাপত্তার বিষয়কে অগ্রাধিকার প্রদান করা হয়েছে ।
এ লক্ষ্যকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন সময়ে প্রয়োজনের নিরিখে বিশেষ বিশেষ উদ্যোগ গ্রহন করেছেন, যার মধ্যে পল্লী সঞ্চয় ব্যাংক,আশ্রায়ণ-২ প্রকল্প, ডিডজটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারীর ক্ষমতায়ন,সবার জন্য বিদুৎত,কমিউনিটি ক্লিনিক ও শিশুর মানসিক বিকাশ,সামাজিক নিরাপত্তা কর্মসুচী, পরিবেশ সুরক্ষা ও বিনিয়োগ বৃদ্ধি অন্যতম যা মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ দশ উদ্যোগ নামে পরিচিত । ভিশন২০২১ এর অভিজ্ঞতার আলোকে প্রধানমন্ত্রী ভিশন২০৪১ ঘোষনা করেছেন ।
দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় সরকারি কর্মকর্তা,জনপ্রতিনিধি,সুশীল সমাজ,ব্যাবসায়ী প্রতিনিধি,সাংবাদিক,এনজিও,রাজনৈতিক দল,ইমাম অংশগ্রহন করেন ।
অংশগ্রহনকারীদের দশটি ভাগে ভাগ করে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ দশ উদ্যোগের উপরে সমস্যা ও তার সমাধান বের করে উপস্থাপন করা হয় ।

সর্বশেষ