২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বাকেরগঞ্জে গ্রামাঞ্চলে চোর-ডাকাত আতঙ্ক ! গায়ে মাখছেনা পুলিশ বরিশালে পেশাজীবি সমন্বয় পরিষদের ঈদ পুনর্মিলনী এবার তালতলীর আরেক ইউপি চেয়ারম্যানের আপত্তিকর ভিডিও ভাইরাল মনপুরায় ব্যবসায়ীর দোকান থেকে লক্ষাধিক টাকার মালামাল চুরি গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু বরগুনায় সাড়ে ৪ লাখ টাকার গাঁজাসহ কারবারী আটক বরিশাল সদর উপজেলা নির্বাচনে আমার কোন চেয়ারম্যান প্রার্থী নেই : পানিসম্পদ প্রতিমন্ত্রী রাঙ্গাবালীতে মুগডাল তোলা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, দুই নারীসহ আহত ৭ ববি শিক্ষিকার চুরি হওয়া ল্যাপটপ উদ্ধার, গ্রেপ্তার ৩ দেশীয় তহবিলের অর্থে নির্মাণ হচ্ছে মীরগঞ্জ সেতু

বাউফলে সরকারি কালভাটের মুখ বন্ধ করে সীমানা দেয়াল নির্মাণ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কামরুল হাসান, স্টাফ রিপোর্টারঃ
পটুয়াখালীর বাউফল উপজেলার দাসপাড়া ইউনিয়নের পূর্ব দাসপাড়া গ্রামের জলাবদ্ধতা নিরশনের জন্য কালাইয়া, বাউফল ও বগা ডিসি সড়কে পূর্ব দাসপাড়া নেছারিয়া দাখিল মাদ্রাসার কাছে একটি সরকারি কালভাটের মুখ বন্ধ করে দেয়াল নির্মাণ করা হচ্ছে। মাহতাব হোসেন নামের স্থানীয় এক ব্যক্তি সীমানা দেয়াল নির্মাণ করছেন। প্রায় এক কোটি টাকা ব্যয়ে সড়ক ও জনপদ বিভাগ ওই কালভার্টটি নির্মাণ করেন।
জানা গেছে, দাসপাড়া ইউনিয়নের পূর্ব দাসপাড়া গ্রামের ২নং ওয়ার্ডের জলাবদ্ধতা নিরশনের জন্য সড়ক ও জনপথ বিভাগের তত্বাবধানে ওই সড়কের পূর্ব দাসপাড়া নেছারিয়া দাখিল মাদ্রাসার কাছে একটি কালভার্ট নির্মাণ করা হয়। কয়েকদিন ধরে স্থানীয় মাহতাব হোসেন নামের এক ব্যক্তি কালভার্টটি এক পাশের মুখ বন্ধ করে পাকা সীমানা দেয়াল নির্মাণ করেছেন। এর ফলে পানি প্রবাহ বাধাগ্রস্থ হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এলাকার বসতঘর ও আঙিনা তলিয়ে যাচ্ছে । এলাকাবাসী দ্রুত কালভার্টটির বন্ধ মুখ খুলে দিয়ে জলাবদ্ধতা নিরশনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে সীমানা দেয়াল নির্মাতা মাহাতাব হোসেন সাংবাদিকদের বলেন, ‘আমার রেকর্ডীয় সম্পত্তিতে আমি স্থাপনা নির্মাণ করতেই পারি, তারপরেও আমি সরকারের সংশ্লিষ্ট দফতরকে অবহিত করে সীমানা প্রাচীরের নির্মাণ কাজ করছি।’
এব্যাপারে বাউফল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন সাংবাদিকদের বলেন, ‘স্থানীয় তহশিলদারকে বিষয়টি তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ