২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দেশের বীমা খাতে দৃষ্টান্ত স্থাপন করছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স ২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা মধ্যরাত থেকে সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ বোরহানউদ্দিনে ভোটারদের টাকা দেওয়ার ছবি ভাইরাল, ক্ষমা চাইলেন ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাচন ঘিরে ভোলার উপকূলীয় এলাকায় কোস্টগার্ড মোতায়েন

বাকেরগঞ্জে অবৈধ ইটভাটা ব্যবস্থাপকের ৬ মাসের কারাদণ্ড

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার অবৈধ ইটভাটার ব্যবস্থাপককে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি অবৈধ ইটভাটার চিমনি ও করাত কল ভেঙে ফেলা হয়।

শুক্রবার বিকেলে দণ্ডিত ব্যবস্থাপক ফরহাদ হাওলাদারকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ফরহাদ বাকেরগঞ্জ উপজেলার আউলিয়াপুর গ্রামের মঞ্জুর হাওলাদারের ছেলে এবং আউলিয়াপুর গ্রামে অবৈধভাবে পরিচালিত মেসার্স টু স্টার ব্রিকসের ব্যবস্থাপক।

পরিবেশ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক আব্দুল হালিম বলেন, দুপুরে অবৈধভাবে পরিচালিত মেসার্স টু স্টার ব্রিকসে অভিযান চালানো হয়। এ সময় ইটভাটার ব্যবস্থাপক ফরহাদকে আটক করা হয়। ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালতে জিজ্ঞাসাবাদে তার অপরাধ স্বীকার করেন। এরপর ফরহাদকে ৬ মাসের কারাদণ্ড বা ২০ লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা দিতে ব্যর্থ হওয়ায় বিকেলে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

আদালতের বেঞ্চ সহকারী সুকুমার দাস বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন অনুযায়ী লাইসেন্স ছাড়া ইট প্রস্তুত করার অপরাধে ব্যবস্থাপককে কারাদণ্ড এবং ব্রিকসের চিমনি ও করাতকল ভেঙে ফেলা হয়।

সর্বশেষ