১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিনে মাটির নিচে চাপা পড়ে গৃহবধূর মৃত্যু কাঁঠালিয়ায় ডাকাতের গুলিতে আহত ২, টাকা-স্বর্ণালঙ্কার লুট শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র রাজপথে মোকাবিলা করতে হবে : পিরোজপুরে শেখ পরশ পটুয়াখালীতে মহাসড়কে অটোরিকশা চালাতে প্রতি মাসে দিতে হয় হাজার টাকা দশমিনায় মোটরসাইকেল মার্কার কর্মীকে পেটালো প্রতিপক্ষ জাল ভোট পড়লেই ভোটকেন্দ্র বন্ধ : ঝালকাঠিতে ইসি আহসান বরিশালে ‘নো হেলমেট, নো ফুয়েল’ বাস্তবায়নে মাঠে নেমেছে পুলিশ বরগুনায় জুয়া খেলার ছবি তোলায় সাংবাদিককে মা*রধর, ক্যামেরা ছিন*তাই দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা মঠবাড়িয়ায় মাদ্রাসার নিয়োগে ৫০ লক্ষ টাকার উৎকোচ বানিজ্য !

বৃত্তি পাওয়ার ৩ বছরেও সরকারি টাকা পায়নি বাকেরগঞ্জের তালহা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী: বরিশাল জেলার বাকেরগঞ্জে বৃত্তি পাওয়ার পর ৩ বছর পেরিয়ে গেলেও সরকারি সুবিধা ভোগ করতে পারেনি এক শিক্ষার্থী। ঘটনাটি ঘটেছে উপজেলার ১৩নং পাদ্রীশিবপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা মো: আ: রহীম হাওলাদারের ছোট ছেলে মো: আবু তালহার সাথে। বিষয়টি নিয়ে একাধিক বার উপজেলা শিক্ষা অফিসারসহ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেও মেলেনি প্রতিকার। এমন ঘটনায় এলাকা জুড়ে আলোড়ন তৈরি হয়েছে।
আবু তালহা ২০২০ সালে হাসেম মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে। হাসেমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র তালহার ৫০৪৩ রোল নাম্বার ছিল। ফলাফল প্রকাশের পর দেখা যায় আবু তালহা ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্ত হয়েছে। এরপর কর্তপক্ষের পরামর্শ অনুযায়ী তালহার নামে জনতা ব্যাংকে একটি হিসাব খোলা হলেও আজও টাকা জমা হয়নি সেই ব্যাংজ হিসাবে।
বিষয়টি নিয়ে একাধিক বার উপজেলা শিক্ষা অফিসারসহ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেও মেলেনি কোন প্রতিকার। গত ৩ বছরেও এমন একটি চাঞ্চল্যকর ঘটনার সুষ্ঠু সমাধান না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে সচেতন মহল।
এ বিষয় বৃত্তি প্রাপ্ত ছাত্র মো: আবু তালহা বলেন, আমি গত ৩ বছর আগে হাসেমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পরিক্ষা দিয়ে বৃত্তি পেয়েছি। কিন্তু বৃত্তি পাওয়ার পর ৩টি বছর পেরিয়ে গেলেও সরকারি সুবিধা ভোগ করতে পারিনি। বিষয়ট তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য মাননীয় জেলা প্রশাসক স্যার এবং উপজেলা নির্বাহী অফিসার স্যারের দৃষ্টি আকর্ষণ করছি।

সর্বশেষ