২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাকেরগঞ্জে যুবককে কুপিয়ে হত্যাচেষ্টা!

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশালের বাকেরগঞ্জে ইব্রাহিম ওরফে ফালান (২৭) নামে এক যুবককে রাতের আধাঁরে কুপিয়ে হত্যার চেষ্টায় মারাত্মক জখম করেছে সন্ত্রাসীরা।

মঙ্গলবার (২৮ মার্চ) রাত ১১ টার দিয়ে উপজেলার নিয়ামতি ইউনিয়নের খাস মহেষপুর এলাকায় এ ঘটনা ঘটেছে।

আহত যুবককে উদ্ধার করে প্রথমে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হলে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাকেরগঞ্জ থানা পুলিশ।

আহত ইব্রাহিম উপজেলার নিয়ামতি ইউনিয়নের বাসিন্দা মৃত শামসুল হকের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইব্রাহিম ঘটনার সময় মহেষপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে আগে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তার উপর অর্তর্কিতভাবে কুপিয়ে হত্যার চেষ্টায় জখম করে ফেলে রেখে যায়। এসময় তার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

তবে আহতের স্বজন সূত্রে জানা যায়, জমিজমা ও মতানৈক্যর বিরোধেই এ হামলার ঘটনা ঘটানো হয়েছে। তবে কারা এ হামলার সাথে জড়িত এমন প্রশ্নে মুখ খুলতে নারাজ স্থানীয়রা। বিষয়টি নিয়ে এ প্রতিবেদকের কাছে আসা আহত ব্যাক্তির স্বীকারোক্তি মূলক এক ভিডিও চিত্রে তিনি স্থানীয় মুজাফফর হাওলাদারের ছেলে আব্বাস হাওলাদার (৩০) ও মোশারেফের ছেলে রেজাউল হাওলাদারের নাম উচ্চারণ করেন।

বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মো: হুমায়ন কবির জানান, বিষয়টি আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে জেনেছি এবং স্থানীয় ইউপি সদস্যকে খোঁজ নিতে বলছি।

বাকেরগঞ্জ থানার ওসি মাকসুদুর রহমানের সাথে মুঠোফোনে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এখন পর্যন্ত পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

যুবককে কুপিয়ে হত্যা চেষ্টার বিষয়টি নিয়ে স্থানীয়দের সাথে আলাপকালে অভিযুক্ত আব্বাস ও রেজাউলের বিরুদ্ধে উঠে আসে ভয়াবহ অভিযোগ। জমিজমা দখলসহ এলাকায় নানা অপকর্মের হোতা এই পরিবারের সদস্যরা। এদের দ্বারা আক্রান্ত এমনই এক ভুক্তভোগী নিয়ামতি ইউনিয়নের টেংরাখালী গ্রামের বাসিন্দা ইয়াকুব আলী মোল্লা ছেলে সোবাহান মোল্লা। জমি বিরোধের জেরে ২০১৬ সালের সালের ২২ জুন মসজিদ থেকে তাকে টেনে হিচরে বের করে কুপিয়ে পা বিচ্ছিন্ন করে এরা মুজাফফর হাওলাদারের ছেলে জসীম ও আব্বাস। ওই মামলায় আদালত জসীমকে যাবজ্জীবন সাজা দিলেও কোন এক অজানা কারনে মুক্ত হয়ে যান আব্বাস।

সর্বশেষ