১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা মধ্যরাত থেকে সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ বোরহানউদ্দিনে ভোটারদের টাকা দেওয়ার ছবি ভাইরাল, ক্ষমা চাইলেন ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাচন ঘিরে ভোলার উপকূলীয় এলাকায় কোস্টগার্ড মোতায়েন কাঠালিয়ায় অ*স্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের সর্দার নান্না গ্রেপ্তার

বাকেরগঞ্জ জেলা পুনঃপ্রতিষ্ঠার দাবিতে নাগরিক সমাবেশ অনুষ্ঠিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সামাজিক সংগঠন গর্বের বাকেরগঞ্জ এর পক্ষ থেকে বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধার কমিটি ১৭ ফেব্রুয়ারি বেলা ৩.৩০ ঘটিকায় বাংলাদেশ ফটো জার্নালিস্টস এসোসিয়েশনের মিলনায়তনে বাকেরগঞ্জ উপজেলার বিশিষ্টজনদের উপস্থিতিতে নাগারিক সমাবেশের আয়োজন করেন। গর্বের বাকেরগঞ্জের সভাপতি সমাজচিন্তক মোজাম্মেল হোসেন মোহনের সভাপতিত্বে নাগরিক সমাবেশের মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধার কমিটির সম্পাদক মঈন-উল-ইসলাম কবির ও সমাবেশ পরিচালনা করেন গর্বের বাকেরগঞ্জের সহ সভাপতি আলাউদ্দিন আজাদ।

বাকেরগঞ্জ জেলা পুনঃপ্রতিষ্ঠার দাবিতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ সাংবাদিক সংস্থার সভাপতি আলতাফ হোসেন, ব্যারিষ্টার এবিএম সিদ্দিকুর রহমান খান, ঢাকাস্থ আওয়ামী সমর্থক গোষ্ঠীর সাধারণ সম্পাদক আব্দুল হক হাওলাদার, ঢাকাস্থ বাকেরগঞ্জ কল্যাণ সমিতির সভাপতি এটিএম শোয়েব তালুকদার, বাকেরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আল আমিন মিরাজ, বাংলাদেশ কংগ্রেসের বরিশাল জেলার সভাপতি এ্যাডভোকেট মাইনুল ইসলাম, যুব অধিকার পরিষদের বরিশাল জেলা সভাপতি এইচ এম হাসান, গর্বের বাকেরগঞ্জের সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মোল্লা, মোঃ ওসমান গনি, এইচ এম দুলাল, মোঃ রাকিব খান, খান মোঃ মেহেদী, বায়জিদ আলম প্রমুখ।

এসময়ে বক্তারা বলেন, ১৯৯৩ সালের ১ জানুয়ারি কোন এক অদৃশ্য কারনে দক্ষিণবঙ্গের ইতিহাস, ঐতিহ্য এবং পুরাকীর্তির তীর্থভূমি বাকেরগঞ্জ কে জেলা থেকে সম্পূর্ণ বেআইনি ও অবৈধ প্রক্রিয়ায় থানা (উপজেলায়) রূপান্তর করা হয়েছে। সরকারি বিধিবিধান না মেনে, জেলা থেকে উপজেলায় রুপান্তর করা চরম অন্যায়।

উল্লেখ্য সামাজিক সংগঠন গর্বের বাকেরগঞ্জ ২০১৪ সালে প্রতিষ্ঠাকালীন সময় থেকে বাকেরগঞ্জ জেলা অধিকারের কথা বলে আসছে। এরই অংশ হিসেবে ৯ সেপ্টেম্বর ২০২২ সালে আনুষ্ঠানিক ভাবে বাকেরগঞ্জ জেলা পুনঃপ্রতিষ্ঠার আন্দোলন শুরু করেছে এবং বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধার কমিটি গঠন করেছে।

সর্বশেষ