২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপি আন্দোলন করছে : মঈন খান

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ ::: বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বিএনপি ক্ষমতার মোহে অন্ধ নয়। ক্ষমতায় যাওয়ার জন্য নয়, মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপি আন্দোলন করছে। এ সরকার যদি দেশকে ভালোবাসে, গণতন্ত্রে বিশ্বাস করে, মানুষকে ভালোবাসে, তাহলে এ জুলুম-অত্যাচারের পথ পরিহার করে জনগণের কাতারে এসে দাঁড়াক। আমরাতো জনগণের কাতারে আছি। তারপর দেশের ভোটাররা যাকে ভোট দিয়ে বানাবে সে দেশ পরিচালনা করবে। এতে আওয়ামী লীগের ভয় কীসের।

আজ শনিবার বিকেলে বরিশাল জিলা স্কুল প্রাঙ্গণে ১০ দফা দাবিতে বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঈন খান আরও বলেন, বাংলাদেশে আমরা গণতন্ত্র চাই। আওয়ামী লীগ দেশের গণতন্ত্র হত্যা করেছে। তারা কোনোদিন স্বাধীনতার পক্ষের শক্তি হতে পারেনা। আজ আওয়ামী লীগকে জবাবদিহি করতে হবে, কেন তারা সংসদে মাত্র ১১ মিনিটের ব্যবধানে গণতন্ত্রকে হত্যা করেছিলে, কেন তারা বাকশাল ও বাকস্বাধীনতা হরণ করেছিল, কেন দিনের ভোট রাতে হয়। এ কথা আমরা বলিনি, বিদেশী পর্যবেক্ষরা বলেছে। আর এতে তাদের গাত্রদাহ শুরু হয়ে গেছে।

তিনি বলেন, জনগণের প্রতিনিধিত্ববিহীন সরকারকে বিদায় নিতে হবে। বাংলাদেশের মানুষ গণতন্ত্রে বিশ্বাসী। তৃণমূল মানুষের ওপর স্টিম রোলার চালিয়ে, দুর্নীতি করে সেসব মানুষকে নিঃস্ব করে ফেলেছে। এ অত্যাচারী সরকারকে বিদায় দিতে হবে। মনে রাখতে হবে, জোর করে ক্ষমতায় থাকা যায় কিন্ত মানুষের ভালোবাসা পাওয়া যায়না।

মঈন খান বলেন, আজ যারা সমাবেশের মাঠে আছেন তাদের একটি লোককেও ভাড়া করে আনা হয়নি, সবাই স্বতঃস্ফূর্তভাবে এসেছে। এ রকম ১০টি সমাবেশে আমরা এক কোটি লোক সম্পৃক্ত করেছি, আওয়ামী লীগের মতো লোক ভাড়া করে আনিনি। এদেশ থেকে অন্যায়, দুর্নীতি, অত্যাচার, সন্ত্রাস ও জুলুমকে দূর করতে হবে বলেই মানুষ সম্পৃক্ত হচ্ছে। মনে রাখতে হবে ক্ষমতা দিয়ে মানুষের হৃদয় জয় করা যায়না।

বরিশাল মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও মহানগর বিএনপি সদস্য সচিব এ্যাড. মীর জাহিদুল কবির জাহিদ, বরিশাল জেলা বিএনপি সদস্য সচিব এ্যাড. আবুল কালাম শাহিন ও বরিশাল উত্তর জেলা বিএনপি সদস্য সচিব মিজানুর রহমান মুকুলের সঞ্চলনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেন, বিএনপির ঝড়ের গতি বেড়ে গেছে, আর একটু ঝড় হলে গাছের মতো পরে যাবেন। আর বেশিদিন ক্ষমতায় থাকতে পারবেন না। আর বাংলাদেশ জাতীয়তাবদী দল এমন একটি দল যারা আপনাদের অধীনে নির্বাচনে যাবেনা। নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া দেশে নির্বাচনও হবেনা।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম বলেন, স্যাংশন তো মাত্র ১০/১২ জনের। স্যাংশনের দেখছে কী? ওরা পালানোর জায়গাও পাবেনা। তিনি আরও বলেন, কিছু লোককে কিছু সময়ের জন্য আহাম্মক বানানো যায়, সব সময়ের জন্য সবাইকে আহাম্মক বানানো যায় না। বিএনপি আওয়ামী লীগের শত্রæ না, আমরা রাজনৈতিক প্রতিদ্বন্ধী। আওয়ামী লীগের শত্রু এখন আওয়ামী লীগ।

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন, যে জাতি রক্ত দিতে পারে, সে জাতিকে দাবিয়ে রাখা যায় না। দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠায় নিরপেক্ষ সরকারের অধীনে আমাদের ভোট করতে হবে।

সমাবেশে উপস্থিত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান বলেন, বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল মামলা প্রত্যাহার, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, গ্রেপ্তারকৃত বিএনপির সকল নেতাকর্মীদের মুক্তি, জ্বালানী তেল, বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবী আদায়ে বরিশালের বিভাগীয় সমাবেশ অতীতের ন্যায় জনসমুদ্রে পরিনত হয়েছে।

তিনি আরও বলেন, সমাবেশে আসতে বরিশাল বিভাগের জেলা ও উপজেলায় বিএনপির নেতাকর্মীদের ক্ষমতাসীন দলের লোকজনে বাধা দিয়েছে। তাদের সকল বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা সমাবেশে উপস্থিত হয়ে দেখিয়ে দিয়েছেন এখন আর বিএনপিকে কেউ বাধা দিয়ে আটকিয়ে রাখতে পারবেনা।

সমাবেশ শুরুর পর অন্যান্যদের মধ্যে বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সাংসদ এ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম, সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোশারফ হোসেন, এবায়েদুল হক চাঁন, আবু নাসের মুহাম্মাদ রহমত উল্লাহ, আলি হায়দার লেলিন, হাসান মামুনসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য রাখেন।

সর্বশেষ