২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে দরিদ্র মানুষের সংখ্যা বেশি থাকায় বেড়েছে শিশু শ্রমের হার নারী ইউপি সদস্যের বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ সিরাজগঞ্জে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ প্রদান ৫ হাজার টাকা বরাদ্দ শিক্ষার্থীরা পেল ৩ হাজার রাজাপুরের সোনারগাঁও স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের বি... বরিশাল সদর উপজেলা নির্বাচন: প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ বানারীপাড়ায় ইউনিয়ন যুবদলের সভাপতি করার প্রলোভনে অর্থ আদায়! দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু বাবানারীপাড়ায় আগুনে পুড়েছে ঘর, খোলা আকাশের নীচে দিনমজুর পরিবার! নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ পিরোজপুরে কুপিয়ে হাত-পা বিচ্ছিন্ন করে যুবককে হত্যা

বিকেলে সরকারী হাসপাতালেই প্রাইভেট চেম্বার এবং অপারেশন করবেন চিকিৎসকরা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী ৩০ মার্চ বৃহস্পতিবার থেকে সরকারি চিকিৎসকরা অফিস সময়ের পর হাসপাতালেই বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভিজিট নিয়ে রোগী দেখতে পারবেন। এই প্রাইভেট প্র্যাকটিসের আওতায় সেবা নিতে অধ্যাপককে ফি দিতে হবে ৫০০ টাকা। সোমবার দুপুরে সচিবালয়ে এক সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।
সরকারি হাসপাতালের চিকিৎসকরা নিজ প্রতিষ্ঠানেই প্রাইভেট প্যাকটিস করতে পারবেন। প্রায় তিন মাস ধরে এটি চালুর প্রক্রিয়া শুরু হয়েছে। অবশেষে সিদ্ধান্ত হয়েছে
৩০ মার্চ থেকে এ সেবা চালু হচ্ছে। সরকারি চিকিৎসকদের বৈকালিক স্বাস্থ্যসেবা সংক্রান্ত সভায় এটি চূড়ান্ত হয়।
স্বাস্থ্যমন্ত্রী জানান, প্রাইভেট প্র্যাকটিসের আওতায় সেবা নিতে অধ্যাপককে ৫০০ টাকা, সহযোগী অধ্যাপককে ৪০০, সহকারী অধ্যাপককে ৩০০ এবং অন্য চিকিৎসককে ২০০ টাকা ফি দিতে হবে। সপ্তাহে দুদিন বেলা ৩টা থেকে ৬টা পর্যন্ত চিকিৎসকরা এ সেবা দেবেন।
এসময় স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, ১০ জেলা ও ২০ উপজেলার সরকারি হাসপাতালে পরীক্ষামূলকভাবে এ কার্যক্রম শুরু হচ্ছে।
এই সেবার আওতায় থাকবে ছোট ধরনের অস্ত্রোপচার ও টেস্ট। সরকার নির্ধারিত ফি দিয়ে বিকেল বেলাতেও এক্সরে ও আলট্রাসনোগ্রাম করা যাবে।

সর্বশেষ