১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
জাতীয় সাংবাদিক সংস্থা’র শোক প্রকাশ বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে কামরুল ইসলাম সজীবের মনোনয়নপত্র দাখিল নির্বাচিত হলে সড়ক মেরামতের উদ্যোগ নেওয়া হবে – ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন আগামী জুনের মধ্যে অর্থনৈতিক অবস্থা স্বাভাবিক হবে- এমপি মেনন উজিরপুরে নয়া দিগন্তের সাংবাদিকের ওপর হামলা, মোটরসাইকেল ভাংচুর তালতলীতে তরুণীর বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা ইউপি চেয়ারম্যানের বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচন: চেয়ারম্যান পদে এসএম জাকিরের মনোনয়ন দাখিল বরিশালে জমে উঠেছে উদীচীর বৈশাখী মেলা বরিশালের ২ উপজেলায় চেয়ারম্যান পদে লড়তে চান ১২ প্রার্থী বরিশাল নগরীতে সংখ্যালঘু নারী ও তার মেয়েকে মারধর

বিট অফিসারকে নিজ পরিবারের সদস্য ভাবতে হবে : অতিরিক্ত পুলিশ কমিশনার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেছেন, বিট অফিসারকে নিজ পরিবারের সদস্য ভাবতে হবে। ওপেন হাউজ ডেতে আগত সকল ভুক্তভোগীর সমস্যা দীর্ঘ সময় ধরে অত্যন্ত গুরুত্বসহকারে শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পুলিশি সেবাকে আরো সহজতর উপায়ে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের গৃহীত বিভিন্ন পদক্ষেপ যেমন, জাতীয় জরুরী সেবা ৯৯৯, বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, ওপেন হাউজ ডে, নিয়মিতভাবে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠান পরিদর্শন, ফেসবুক পেজ, ওয়েব পেজ, সিআইএমএস, হ্যালো বিএমপি অ্যাপস সংক্রান্ত চালু রয়েছে। আমরা বাংলাদেশ পুলিশ বিপদে-আপদে, সুখে-দুখে সব সময় আপনাদের পাশে থাকতে বদ্ধপরিকর।’

রোববার সকাল ১১ ঘটিকায় কাউনিয়া থানা চত্বরে কাউনিয়া থানার আয়োজনে অনুষ্ঠিত ওপেন হাউজ ডে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় তিনি পূর্ববর্তী মাসের ওপেন হাউজ ডেতে ভুক্তভোগীদের উত্থাপিত বিভিন্ন বিষয়ের সমাধান কতটুকু বাস্তবায়ন হয়েছে সে বিষয়ের উপর আলোকপাত করেন। তিনি তরুণ সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে দূরে রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সন্তানদের অভিভাবকদেরকে সচেতন থাকার আহ্বান জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের ক্ষেত্রে সচেতনতা বৃদ্ধি করা, সন্তানদের সর্বক্ষণিক গতিবিধি লক্ষ রাখা, তরুণদের কাছে ড্রাইভিং লাইসেন্স বিহীন মোটরসাইকেল দেওয়া সহ নানাবিদ বিষয় নিয়ে আলোচনা করেন।

এ সময় উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ খাইরুল আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ পুলিশের আইজিপি মহোদয় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তাই মাদক নির্মূল করতে আমাদের সকলকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে, পুলিশ ও জনগণকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যেতে হবে। পুলিশ ও জনগণকে একাট্টা হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাওয়ার সেতুবন্ধন হচ্ছে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ( পিএমটি সদর দপ্তর এন্ড উত্তর) রুনা লায়লা, সহকারী পুলিশ কমিশনার (কাউনিয়া থানা) মাসুদ রানা, অফিসার ইনচার্জ কাউনিয়া থানা মোঃ আজিমুল করীম, ইন্সপেক্টর অপারেশন লোকমান হোসেন, অন্যান্য কর্মকর্তাসহ ওয়ার্ডের সর্বস্তরের জনগণ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

সর্বশেষ