১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা: চরম দুশ্চিন্তায় জেলেরা ! মায়ের বিরুদ্ধে অনৈতিক কাজের অভিযোগ মেয়ের, শাস্তির দাবিতে মানববন্ধন উজিরপুরে তাবিজ দেয়ায় ইমামকে বহিষ্কার, খুলে নেওয়া হলো দানের মালামাল বাউফলে বজ্রপাতে শ্রেণি কক্ষে সংজ্ঞা হারিয়ে হাসপাতালে দুই শিক্ষার্থী চরফ্যাশনে বিদ্যুৎস্পৃ*ষ্টে প্রাণ গেল শিশুর দশমিনায় মোবাইল না দিয়ে মায়ের বকাঝকা, এসএসসি পাস শিক্ষার্থীর আ*ত্মহ*ত্যা দুমকিতে কাওসার আমিনের উঠােন বৈঠকে হাজার হাজার জনতার ঢল গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবেন হজ ইসলামের অন্যতম স্তম্ভ স্বর্ণের দাম আরও বাড়ল

বিসিক শিল্প নগরীতে দুষ্কৃতকারীদের আনাগোনা, নিরাপত্তাহীনতায় শ্রমিকরা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এস এম জাহিদ :: বরিশালের কাউনিয়া বিসিকের বেঙ্গল বিস্কুট সংলগ্ন পুকুর পাড়, কোকোনাট হাউজিং সহ ফরচুন সুজের সম্মুখীন রাস্তাগুলোর মোরে মোরে দুষ্কৃতকারীদের আড্ডায় নিরাপত্তাহীনতায় ভুগছেন কর্মস্থলে আসা শ্রমিকরা ।করোনা সংক্রমণে স্থানীয়দের অনুপস্থিতির সুযোগে প্রশাসনের নজর এরিয়ে শিল্প এলাকাকে নিরাপদ আশ্রয়স্থল বানিয়েছে এ সকল চোরই সিন্ডিকেটের সদস্যরা।

নগরীর কাউনিয়া বিসিক শিল্প এলাকা হওয়ায় প্রতিদিন কলকারখানা শ্রমিক সহ হাজারো জনগনের যাতায়াত হয় এই এলাকায়। কোভিড(১৯) এর আক্রমণ এর পর থেকেই প্রশাসনের নজর রয়েছে সংক্রামক ব্যাধির দিকে।আর এই সুযোগেই আবারো মাথাচারা দিয়ে উঠেছে এলাকার মাদক ও ছিনতাইকারী দলের সদস্যরা।ঘটাচ্ছে বিচ্ছিন্ন ঘটনা।

সম্প্রতি ফরচুন সুজ লিমিটেডের নৈশপ্রহরীকে দেশিয় অস্ত্র দিয়ে কুপিয়েছে চোরাই সিন্ডিকেটের সদস্যরা। এছাড়াও বিসিকে তিয়ান ইন্ডাসট্রিজের এক কর্মীর মোবাইল ফোন সহ নগদ টাকা চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।এছাড়াও স্থানীয় কলকারখানায় কাঁচামাল নিয়ে আসা ট্রাকের শ্রমিকদের সহ এক মাছ ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বিসিকের পুকুরের পারে।

ছিনতাইকারীদের কবলে পরা ভুক্তভোগী এক মাছ ব্যবসায়ী জানান, কিছুদিন আগে মাছ বিক্রি শেষে ভ্যানগাড়ি ধোঁয়ার জন্য বিসিকের পুকুরের পাড়ে গেলে ৯ থেকে ১০ জন যুবক দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে তার সারাদিনের উপার্জনের ৯০০০ টাকা ও তার ব্যবহৃত মোবাইল ফোনটি নিয়ে যায়।অন্ধকারে চেহারা না দেখলেও তাদের বয়স ১৬-১৭ এর মত বলে জানান তিনি।
এ ছাড়াও বিসিক শিল্প নগরীর অফিসের সম্মুখে দাড়িয়ে মহিলা শ্রমিকদের ইভটিজিং করছেও বলে অভিযোগ করেন ভুক্তভোগী কতিপয় নারী।

নেশার অর্থ যোগানদিতেই নগরীর বিভিন্ন এলাকা থেকে এসে বিসিকে জড়ো হচ্ছে এ সকল ছিনতাইকারী চক্রের সদস্যরা। এ সকল চোরাই সিন্ডিকেটের আনাগোনায় জানমালের নিরাপত্তাহীনতায় ভুগছেন স্থানীয় জনগন।

এ ব্যাপারে বিসিক শিল্প কর্মকর্তা খায়রুল বাশার জানান, কমিউনিটি পুলিশের সভায় শ্রমিকদের নিরাপত্তার কথা আমরা বলেছি। কিছু ইভটিজিং সংক্রান্ত ঘটনা ঘটেছে শুনেছি। শ্রমিকদের নিরাপত্তার জন্য কাউনিয়া থানা পুলিশের নজরদারি বাড়ানোর জন্য আমি আবেদন করবো।

এ ব্যাপারে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিমুল করিম জানান, কাউনিয়ায় কোন দুষ্কৃতকারীর জায়গা হবেনা। জনগণের জানমাল রক্ষায় বিশেষ নজরদারির ব্যবস্থা করা হচ্ছে।

সর্বশেষ