১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বিসিসি নির্বাচনের ভোটের আগে শেষ জুমায় সরব প্রার্থীরা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ ::: আর মাত্র দুদিন পর ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। সেই হিসেবে আজ শুক্রবার (০৯ জুন) ছিল ভোটের আগে শেষ জুমার নামাজ। আর তাই এই জুমার নামাজকে কেন্দ্র করে মসজিদ কেন্দ্রিক প্রচারণায় সরব ছিল মেয়র-কাউন্সিলর প্রার্থীসহ কর্মী-সমর্থকরা।

শুক্রবার (০৯ জুন) নামাজ আদায় শেষ কর্মীরা যেমন মসজিদের সামনে লিফলেট বিলি করেছেন। তেমনি প্রার্থীরাও চেষ্টা করেছেন নামাজের খুতবা শেষে নিজের কথা ভোটারসহ নগরবাসীর সামনে তুলে ধরতে। আবার অনেকে মসজিদে নেতা-কর্মীরাও তুলে ধরেছে প্রার্থীর বার্তা।

বরিশাল নগরের বিবির পুকুরের পূর্ব পাড়ে কোর্ট মসজিদে নামাজ আদায় শেষে ভোটার জিয়াউল করিম জানান, নামাজ আদায় শেষে দেখলাম নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর কর্মীরা লিফলেট দিচ্ছেন। আবার একটু সামনে চকবাজারের জামে এবায়েদুল্লাহ মসজিদের সামনে গিয়ে দেখতে পেলাম হাতপাখা প্রতীকের প্রার্থীর লিফলেট বিতরণের দৃশ্য।

বাকসুর ক্রীড়া বিষয়ক সম্পাদক ফয়সাল আহমেদ মুন্না জানান, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত নগরের চৌমাথা এলাকার মারকাজ মসজিদে জুমার নামাজ আদায় করেন। সেখানে তিনি ভোটারসহ মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে সেখানে থেকে বের হয়ে নগরবাসী ও সমর্থকদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এছাড়া তিনি চাঁদমারিস্থ বঙ্গবন্ধু কলোনিতে অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের পাশে থাকার কথা বলেছেন।

অপরদিকে হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম নগরের চকবাজারস্থ জামে এবায়েদুল্লাহ মসজিদে জুমার নামাজ আদায় করেন। সেখানে তিনি মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে তিনি বঙ্গবন্ধু কলোনিতে অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থ ও আগুন নেভানোর কাজে অংশ নেওয়া স্বেচ্ছাসেবকদের নিয়ে মধ্যাহ্নভোজে অংশ নেন বলে জানিয়েছেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় মিডিয়া উপ-কমিটির সদস্য কে এম শরীয়তউল্লাহ।

এদিকে জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস নগরের জামে কসাই মসজিদে ও ঘড়ি প্রতীকের প্রার্থী কামরুল আহসান রুপন মুসলিম গোরস্থান সংলগ্ন জামে মসজিদে, হাতি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আসাদুজ্জামান নগরের মহাবাজ এলাকার একটি মসজিদে জুমার নামাজ আদায় করেন। নামাজ আদায়ের পূর্বে মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময়ের পাশাপাশি নামাজ আদায় শেষে ওই এলাকায় গণসংযোগও করেন তারা।

এছাড়া কাউন্সিলর প্রার্থীরা স্ব-স্ব ওয়াডেৃর মসজিদে নামাজ আদায় করে নিজেদের পক্ষে মুসল্লিদের কাছে ভোট প্রার্থনা করেন।

অপরদিকে সময় শেষ হয়ে আসার আগেই যেন নৌকা, লাঙ্গল, হাত পাখা, টেবিল ঘড়ি চার মেয়র প্রার্থীর নগরীর বিভিন্ন সড়কে গান-বাজনার সুরে সুরে প্রচারনার মাত্রা বাড়িয়ে দিয়ে নগরবাশি দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছে।

সর্বশেষ