২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বাকেরগঞ্জে গ্রামাঞ্চলে চোর-ডাকাত আতঙ্ক ! গায়ে মাখছেনা পুলিশ বরিশালে পেশাজীবি সমন্বয় পরিষদের ঈদ পুনর্মিলনী এবার তালতলীর আরেক ইউপি চেয়ারম্যানের আপত্তিকর ভিডিও ভাইরাল মনপুরায় ব্যবসায়ীর দোকান থেকে লক্ষাধিক টাকার মালামাল চুরি গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু বরগুনায় সাড়ে ৪ লাখ টাকার গাঁজাসহ কারবারী আটক বরিশাল সদর উপজেলা নির্বাচনে আমার কোন চেয়ারম্যান প্রার্থী নেই : পানিসম্পদ প্রতিমন্ত্রী রাঙ্গাবালীতে মুগডাল তোলা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, দুই নারীসহ আহত ৭ ববি শিক্ষিকার চুরি হওয়া ল্যাপটপ উদ্ধার, গ্রেপ্তার ৩ দেশীয় তহবিলের অর্থে নির্মাণ হচ্ছে মীরগঞ্জ সেতু

বিসিসি নির্বাচন : বহিরাগতদের নগর ছাড়তে নির্দেশ, মাঠে ত্রিশ ম্যাজিস্ট্রেট

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল সিটি নির্বাচন উপলক্ষ্যে নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখতে নগরীতে অবস্থানকরা সব বহিরাগতদের নগর ছাড়তে নির্দেশ দিয়েছে মেট্রোপলিটন পুলিশ। শনিবার সকাল থেকে দিনভর নগরীতে ১০টি গাড়িতে মাইকিং করেছে পুলিশ।

এসময় বহিরাগতদের শনিবার (১০ জুন) রাত ১২টার মধ্যে নগর ত্যাগ করতে বলা হয়। এছাড়া নগরীতে পায়ে চালিত রিক্সা ও ছোট নৌযান বাদে সব যান চলাচল বন্ধ থাকবে। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নির্বাচনী এলাকায় ২০টি চেকপোস্ট বসানো হয়েছে। এর বাইরে নগরীতে ২০টি টহল টিম কাজ করছে বলে জানিয়েছে পুলিশ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আশরাফ আলী ভূঞা জানান, বহিরাগতদের শনিবার রাত বারোটার মধ্যে নগর ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। যে ভোটারদের আগ্নেয়াস্ত্র রয়েছে তারা সেই অস্ত্র নিয়ে চলাফেরা করতে পারবেন না। এছাড়া যানবাহন চলাচল সীমিত করা হয়েছে। পায়ে চালিত রিক্সা ও ছোট নৌযান বাদে সড়ক ও নৌপথে কোন যান চলাচল করতে পারবে না। তবে নির্বাচন কমিশন থেকে অনুমোদনকৃত যানবাহন চলাচল করতে পারবে। এই তথ্য জনসাধারণকে জানাতে ১০টি গাড়িতে মাইকিং করা হয়েছে। হোটেল মালিকদের বলা হয়েছে, খুব জরুরি কাজে কেউ নগরীতে আসলে নিয়ম অনুযায়ী কাগজপত্র জমা রেখে হোটেল বুকিং দিতে। এর বাইরে কেউ নগরীতে অবস্থান করতে পারবেন না।

উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আশরাফ আলী ভূঞা আরও জানান, নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক কাজ করছি। নগরীতে বহিরাগত প্রবেশ ঠেকানোসহ সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নির্বাচনী এলাকায় ২০টি চেকপোস্ট বসানো হয়েছে। এর বাইরে নগরীতে ২০টি টহল টিম কাজ করছে।

বরিশাল জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন জানান, সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে নির্বাচনের আগের দিন থেকে পরের দিন পর্যন্ত ত্রিশ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করবেন। এছাড়া বিজিবির ১০টি দলের সঙ্গে ১০ জন নির্বাহী হাকিম দায়িত্বপালন করবেন। যদি কোথাও নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হয় তাহলে আইন অনুযায়ী ব্যাবস্থা নেবেন বিচাকররা।

প্রসঙ্গত, ২০ বছর আগে পৌরসভা থেকে বরিশাল সিটি করপোরেশনে রূপান্তর হয়। প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত চার বার নির্বাচন হয়েছে। আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশনের পঞ্চম পরিষদের নির্বাচন হওয়ার কথা রয়েছে। ৫৮ বর্গকিলোমিটারের এই নগরীতে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। তাদের মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন। এছাড়া পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন।

সর্বশেষ