১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিয়ের রাতেই বর অপহরণ, উদ্ধার হয়নি ১৫ দিনেও

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বিয়ের পর নববধূকে নিয়ে বাড়ি ফেরার পথে মাইক্রোবাস থেকে অপহরণ হন সিরাজগঞ্জের সন্তান মেহেদী মোরশেদ পলাশ (৩৩)। চলতি বছরের ৬ জুন রাতে নারায়ণগঞ্জের কাঁচপুর ব্রিজের পাশে মাইক্রোবাস থামিয়ে অজ্ঞাত ৪ জন অস্ত্রধারী তাকে নামিয়ে নিয়ে যায়।

এ ঘটনার পর ১৮ জুন অপহৃতের স্বজনরা নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় সাধারণ ডায়েরি করেন। কিন্তু অপহরণের ১৫ দিন অতিবাহিত হলেও এখনও পলাশকে উদ্ধার করতে না পারায় স্বজনরা দিশেহারা হয়ে পড়েছেন।

পলাশ সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ গ্রামের মৃত মুকছেদ আলীর ছেলে। তিনি ঢাকায় খিলগাঁও এলাকায় একটি ভাড়া বাড়িতে থাকতেন এবং তার একটি ইলেকট্রনিক পণ্যের শো-রুম রয়েছে।

রোববার দুপুরে সিরাজগঞ্জ শহরের এসএস রোডস্থ নিউজ হোমে অপহৃত মেহেদী মোরশেদ পলাশের বড় বোন মীনা পারভীন সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, পারিবারিকভাবে চলতি বছরের ২০ মার্চ কক্সবাজারের মোহাজেরপাড়ার মরহুম শামসুল আলমের ছোট মেয়ে তানজিয়া আক্তারকে বিয়ে করেন পলাশ। আনুষ্ঠানিকভাবে নববধূকে উঠিয়ে আনার দিন ধার্য ছিল ২ জুন। কিন্তু করোনাভাইরাস সংক্রমণের কারণে লকডাউন থাকায় তারিখ পিছিয়ে ৫ জুন ধার্য করা হয়।

মীনা পারভীন বলেন, বিবাহ পরবর্তী আনুষ্ঠানিকতা শেষে ৫ জুন সন্ধ্যা ৬টার দিকে আমরা নববধূ তানজিয়া আক্তার, তার ভাগ্নে সাজিদ, ভাগ্নি তাহিয়াকে সঙ্গে নিয়ে ভাড়া করা মাইক্রোবাসে নিজ বাড়ি সিরাজগঞ্জের উদ্দেশে রওনা হই। ৬ জুন ভোর ৩টার দিকে নারায়ণগঞ্জের কাঁচপুর ব্রিজের পূর্ব ঢালে ঢাকাগামী লেনে পৌঁছামাত্র সাদা পোশাকধারী ৪ জন অজ্ঞাত ব্যক্তি মাইক্রোবাসের গতিরোধ করে এবং নিজেদের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দেয়। তাদের সবার হাতে পিস্তল থাকলেও ওয়াকিটকি ছিল না। এ সময় তারা পলাশকে নামিয়ে নিয়ে পাশেই দাঁড়িয়ে থাকা পাজেরো গাড়িতে উঠিয়ে নিয়ে যায়।

তিনি বলেন, এ ঘটনার পর নারায়ণগঞ্জের কাঁচপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ি, সোনারগাঁও থানা, বন্দর থানা, সিদ্ধিরগঞ্জ থানা, র্যা ব-১০ ও ১১ এবং নারায়ণগঞ্জ পুলিশ সুপার অফিসে যোগাযোগ করা হলেও আমার ভাইয়ের কোনো সন্ধান পাওয়া যায়নি। এ অবস্থায় ১৮ জুন নারায়ণগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

এ সময় মীনা পারভীন তার অপহৃত ভাইকে উদ্ধারে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে অপহৃত পলাশের নববধূ তানিজয়া আক্তার, ভাগ্নে মঞ্জুর হাসান রতন, স্ত্রীর ভাগ্নি তাহিয়া নাসেরসহ স্বজনরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ