১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বেতাগীতে সংখ্যালঘু কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় বাধা ও হামলা, আহত ৪

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বেতাগী (বরগুনা) প্রতিনিধি :: বরগুনার বেতাগী পৌরসভা নির্বাচনে সংখ্যালঘু কাউন্সিলর প্রার্থীর প্রচারনায় বাঁধা দেওয়া ও হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে চার জন কর্মী গুরতর আহত হয়েছেন।

জানা গেছে, গত শুক্রবার রাত ৮টায় ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (বর্তমান প্যানেল মেয়র) বরুণ কৃষ্ণ কর্মকারের (পানির বোতল) মার্কার গনসংযোগ চলাকালে স্থানীয় বেতাগী লঞ্চঘাট সংলগ্ন বৌবাজারে একই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এস.বি.এম জিয়াউর রহমান জুয়েলের (উট পাখি) মার্কার সমর্থকরা তাদের প্রচারনায় বাধা প্রদান করে ও অতর্কিত হামলা চালায়। টানা চার ধাপে এই হামলায় বরুন কৃষ্ণ কর্মকারের চার জন কর্মী গুরতর আহত হয়।

এদের মধ্যে দেবাশিষ বনিক (৩০) ও মো. কাজল (২৮) কে বেতাগী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি দুজন বাসায় চিকিৎসাধীন রয়েছে।

তবে এ অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর প্রার্থী এস.বি.এম জিয়াউর রহমান জুয়েল একইসাথে বলেন, ‘প্রতিপক্ষ আমার মহিলা কর্মীদের প্রচানরা ভিডিও করার প্রতিবাদ করলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয় বরং এতে আমারও তিন জন কর্মী আহত হয়।

কাউন্সিলর প্রার্থী বরুণ কৃষ্ণ কর্মকার অভিযোগ করেন, নির্বাচনের শুরু থেকেই প্রতিপক্ষের লোকজন তার প্রচারনায় বাঁধা দিয়ে আসছে। প্রতিপক্ষের প্রার্থী পৌরসভার বাহিরের লোকজন ভাড়া করে প্রচারনায় বের হলেই তার কর্মিদের পিছু নিয়ে নানা ধরনের উস্কানিমূলক কথা বলে। ফলে তিনি শঙ্কায় ভুগছেন ও স্বাধীনভাবে কাজ করতে পারছেন না। বাধাগ্রস্থের কারনে ইতোমধ্যে সংশ্লিষ্টদের নিকট অভিযোগ দিয়েছেন।

বরগুনা জেলা হিন্দু- বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি শুখরঞ্জন শীল বলেন, ‘সংখ্যা লঘু কাউন্সিলর প্রার্থীর প্রচারনায় বাঁধাদানের বিষয় আমি এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। এ ধরনের ঘটনা কারো কাম্য নয়। এ জন্য স্থানীয় প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।”

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত কর্মকর্তা) সাখাওয়াত হোসেন তপু বিষয়টি নিশ্চিত করে বলেন, উভয় কাউন্সিলর প্রার্থীকে ডেকে তাদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। পরবর্তীতে যাতে এধরনের ঘটনার আর পুনরাবৃত্তি না ঘটে।”

সর্বশেষ