২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বাউফলে পুলিশের সামনে আসামিকে মারধর করে পা ভেঙে দিলো বাদীপক্ষ ববির নারী কর্মকর্তাকে ধর্ষণ: পুলিশ কর্মকর্তার বিচার শুরু উজিরপুরের ৫ ইউনিয়নের শ্রমিক দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা। শনিবারও খোলা থাকবে সকল শিক্ষা প্রতিষ্ঠান খাল ও ড্রেন পরিষ্কার না করায় মশার উপদ্রব : মেয়র খোকন সেরনিয়াবাত আমতলীতে বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে কোপালো স্বামী গৌরনদীতে সিএইচসিপি’র বদলী আদেশ প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ভোলায় ডাকঘরে পোস্ট মাস্টারের আইসক্রিম ডিলারের ব্যবসা উজিরপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার ৫ তীব্র তাপদাহ থেকে মুক্তি পেতে আমতলীতে সালাতুল ইসতিসকার নামাজ আদায়

বরিশালে আটকা পড়েছে হাজার হাজার যানবাহন, নেপথ্যে….

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী:

বরিশাল নগরীর বিসিক শিল্প এলাকায় সোহাগ হাওলাদার নামে এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করার করার জের ধরে নগরীর নথুল্লাবাদ এবং রূপাতলী বাস টার্মিনাল অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দিয়েছে ক্ষমতাসীন দলের কয়েক শ’ নেতাকর্মী-সমর্থক।

একই সাথে নগরীর কাউনিয়া থানা ঘেরাও করে তারা। বুধবার (২০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা উভয় টার্মিনাল এলাকা অবরোধ করলে বরিশাল থেকে ঢাকা-কুয়াকাটা-ঝালকাঠী-বরগুনা-ভোলা-পিরোজপুর ও পটুয়াখালীর সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।

ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা সড়ক অবরোধ করায় পুলিশ প্রশাসন কিংবা মালিক-শ্রমিক সংগঠনগুলো অনেকটা নিরুপায় হয়ে পড়ে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত সাড়ে ৮টা) মহাসড়ক বন্ধ থাকায় উভয় টার্মিনালের দ্ইু পাশে কয়েক কিলোমিটার দির্ঘ যানবাহনের লাইন পড়ে যায়।

নগরীর কাউনিয়া থানা পুলিশ জানায়, সোহাগ নামে এক যুবককে বুধবার (২০ জানুয়ারি) বুধবার দুপুরে বিসিক শিল্প এলাকায় ফরচুন সু কারখানার মধ্যে আটকে রাখা হয়। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে যায়। সন্ধ্যায় ক্ষমতাসীন দলের একদল নেতাকর্মী থানায় অবস্থান নিয়ে সোহাগের মুক্তি দাবী এবং শিল্প মালিক মিজানুর রহমানকে গ্রেফতারের দাবী জানায়। পুলিশ এতে রাজী না হওয়ায় সন্ধ্যার দিকে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এবং রূপাতলী বাস টার্মিনাল অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দেয় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।

তবে ফরচুন সু মালিক মো. মিজানুর রহমান জানান, তার কারখানার এক নারী শ্রমিককে বিসিক এলাকার মধ্যে উত্যক্ত করে সোহাগ। তিনি গাড়িতে কারখানার দিকে যাওয়ার সময় এ ঘটনা দেখে সোহাগকে আটক করে কাউনিয়া থানা পুলিশে সোপর্দ করেন।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপের ভারপ্রাপ্ত সভাপতি মো. ইউনুস জানান, মহাসড়ক অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দেয়ার সঙ্গে বাস মালিক-শ্রমিক সংগঠনগুলোর কোন সম্পৃক্ততা নেই।

তবে নগরীর রূপাতলী বাস মালিক সমিতির সাধারন সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, নগরীর বিসিক শিল্প নগরীর এলাকায় এক আওয়ামী লীগ কর্মীকে এক শিল্প মালিক মারধর করার প্রতিবাদে মহানগর আওয়ামী লীগ নেতা নিরব হোসেন টুটুলের নির্দেশে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রূপাতলী বাস টার্মিনালের সকল বাস বন্ধ করে দেয়া হয়।

বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক হাসান মাহমুদ বাবু বলেন, বিসিকের ফুরচুন সু মালিক মিজানুর রহমান অস্ত্র ঠেকিয়ে ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহাগকে অপহরন করে তার কারখানায় নিয়ে মারধর করে। এ ঘটনায় মিজানের বিরুদ্ধে সন্ধ্যায় কাউনিয়া থানায় অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে। তাকে গ্রেফতারের দাবীতে বরিশালের সকল বাস চলাচল বন্ধ রয়েছে।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান জানান, বিসিক শিল্প নগরী এলাকা থেকে আটক এক যুবকের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়ায় তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছিল। সন্ধ্যার দিকে নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল ও রূপাতলী বাস টার্মিনাল অবরোধ করে সড়ক যোগাযোগ অচল করে দেয়ায় পরিস্থিতি সামাল দিতে আইনগত ব্যবস্থা নিচ্ছেন তিনি।

সর্বশেষ