২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
উজিরপুরে মাদকসহ জেলা ডিবি'র খাচায় ১ মাদক কারবারী আটক রাজাপুরে নিখোজ ভ্যান চালকের লাশ ভাসছিলো নদীতে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় মা ও ভাইকে মারধরের অভিযোগ।। আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন। পিরোজপুরে হিন্দু মেয়েকে বিয়ে দিয়ে শুভেচ্ছায় ভাসছেন মুসলিম দম্পতি ফেক আইডির প্রেমের টানে তালতলীতে এসে প্রতারিত আখাউড়ার যুবক দুমকিতে এজেন্ট ব্যাংকিংয়ের কোটি টাকা লোপাট, স্বামী-স্ত্রী গ্রেফতার বানারীপাড়ায় সিএনজি দূর্ঘটনায় চালক নিহত: ৫ যাত্রী আহত সদর উপজেলার প্রতিটি মানুষ আমার কাছে সমান : এসএম জাকির পাথরঘাটায় বন্য শূকরের আক্রমণে নারীসহ আহত ৫

ব‌রিশা‌লে কখন কোথায় ঈদ জামায়াত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্র‌তি‌বেদক :: করোনাভাইরাস রুখতে ব‌রিশা‌লে ঈদের প্রধান জামায়াত বন্ধ ঘোষণা করা হ‌য়ে‌ছে। এমন‌কি চর‌মোনাই পী‌রের দরবা‌রের মা‌ঠের ঈদের জামায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। ‌বিকল্প হি‌সে‌বে চর‌মোনাই মাদরাসা লা‌গোয়া পাঁচতলা মস‌জি‌দে সামাজিক দূরত্ব মেনেই ঈদের জামায়া‌তের আ‌য়োজন করা হ‌য়ে‌ছে।

এ ছাড়া অনেক ঈদের নামাজ আ‌য়োজক কমিটি ইতিমধ্যে তাদের ঈদের মাঠে জামায়াত বন্ধ করে দিয়েছেন। ব‌রিশাল নগরীর মস‌জিদগু‌লো‌তে সামাজিক দূরত্ব বজায় রেখেই ঈদ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে কমিটির পক্ষ থেকে। সেই সঙ্গে বি‌দেশ কিংবা ঢাকা থেকে ফেরা হোম কোয়রান্টিনে থাকা শ্রমিকদের ঈদের মাঠে না যাওয়ার জন্যই বলা হয়েছে। মাইকে তা প্রচারও করা হয়েছে।

একা‌ধিক মস‌জিদ ক‌মি‌টির সভাপ‌তিরা বল‌ছেন, যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে সামাজিক দূরত্ব এবং সরকারি বিধি মেনে যা যা দরকার সে সবই করা হচ্ছে। তা ছাড়াও ঈদের দিন রাস্তার ধার দিয়ে যেসকল দোকান বসে সেগুলোকেও পুরোপুরি বন্ধ রাখার জন্য আমরা অনুরাধ করেছি। দোকানীরাও নামা‌জের সময় তা‌দের প্র‌তিষ্ঠান বন্ধ রাখার কথা ব‌লে‌ছেন।

জাতীয় ইমাম সমিতির বরিশাল মহানগর শাখার সভাপতি আলহাজ মাওলানা কাজী আবদুল মান্নান।তি‌নি ব‌লেন, করোনার সংক্রমনের কারণে এবারও বরিশালে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত হচ্ছে না।

তবে প্রধান এ ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত না হলেও বরিশাল নগরের মসজিদগুলোতে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বরিশাল নগরের কালেক্টরের জামে মসজিদে সকাল ৮টা, ৯টা ও ১০টায়, চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদে সকাল ৮টা, ৯টা ও ১০টায়, হেমায়েত উদ্দিন রোডের জামে কসাই মসজিদে সকাল ৯টায় ও ১০টায় ঈ‌দের জামায়াত অনু‌ষ্ঠিত হ‌বে।

এ ছাড়া সদর রোডের বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল ৯টা ও ১০টায়, শহীদ আব্দুর রব সের‌নিয়াবাত আইন কলেজ জামে মসজিদে সকাল ৮টায় ও ৯টায়, পুলিশলাইন্স জামে মসজিদে সকাল সাড়ে ৮টা ও সাড়ে ৯টায়, নূরিয়া স্কুল জামে মসজিদে সাড়ে ৭টা ও সাড়ে ৮টা এবং জেলখানা মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

বরিশালে ঈদের সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হবে সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে সকাল ৯টায়। পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম জামাতে ইমামতিত্ব করবেন। এ ছাড়া সকাল সাড়ে ৮টায় ঝালকাঠীর কায়েদ সাহেব হুজুর প্রতিষ্ঠিত এনএস কামিল মাদরাসা মাঠে ঈদ জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

অপরদিকে পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ার উদ্দিন খলিফা (রা.) দরবার শরীফে সকাল ৮টায় অনুষ্ঠিত হবে ঈদের জামাত। উজিরপুরের গুঠিয়ার বায়তুল আমান জামে মসজিদ কমপ্লেক্স ও ঈদগাহ ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।

সর্বশেষ