১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভান্ডারিয়ায় যুবলীগের এক লাখ ফলজ গাছের চারা বিতরণ কর্মসূচি শুরু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরের ভা-ারিয়ায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে উপকূলীয় পরিবেশ সুরক্ষায় এক লাখ ফলদ গাছের চারা বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। শুক্রবার (১০জুলাই) ভা-ারিয়া শহরের উন্মূক্ত মঞ্চে পিরোজপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাকিম হাওলাদার ও জেলা যুবলীগ সভাপতি আক্তারুজ্জামান ফুলু যৌথভাবে এ বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। মুজিববর্ষ উপলক্ষে এ পরিবেশ উদ্যোগ কর্মসূচির প্রথম দিনে ১০ হাজার ফলদ গাছের চারা বিতরণ করা হয়। এতে আম,জাম,কাঁঠাল, আমলকি ও জলপাই গাছের চারা বিতরণ করা হয়।
বিতরণ কর্মসূচিতে বক্তব্য দেন, ভা-ারিয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি ফাইজুর রশিদ খসরু, ভিটাবাড়িয়া ইউপি চেয়ারম্যান এনামুল করীম পান্না খান, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার, যুব মহিলা লীগের সভাপতি আসমা সুলতানা যুথী ছাত্রলীগ আহ্বায়ক রেদোয়ান সিকদার রিসান, যুগ্ম আহ্বায়ক আলামীন সরদার প্রমূখ।
ভা-ারিয়া উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার জানান, মুজীববর্ষ পালন উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে কেন্দ্রীয় যুবলীগ ঘোষিত পরিবেশ কর্মসূচির অংশ হিসেবে ভা-ারিয়া যুবলীগ এক লাখ গাচের চারা বিতণের উদ্যোগ গ্রহণ করেছে। এ কর্মসূচি সফল করতে ভান্ডারিয়া উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছা সেবক লীগ সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠন এর নেতা কর্মী ও আওয়ামী পরিবারের সদস্যদের অর্থায়ণে উপজেলা যুবলীগ এ পরিবেশ কর্মসূচি বাস্তবায়ন করছে। প্রথম দিনে ১০ হাজার ফলদ গাছের চারা বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে মোট এক লাখ গাছের চারা বিতরণ করা হবে। যা উপকূলের সড়ক ও জনপদে সৃজন করা হবে।

সর্বশেষ