১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভিক্ষুক মুক্ত বরিশাল গড়ার লক্ষ্যে ৪৪ জনকে নানা উপকরণ বিতরণ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক।।
ভিক্ষুক মুক্ত বরিশাল গড়ার লক্ষ্যে ৪৪ জন নারী পুরুষ ভবঘুরে ভিক্ষুকদের মাঝে ভ্যান গাড়ি, সেলাই মেশিন, ছাগল, মুদি দোকানের মালামাল ও ব্যবসাহিক উপকরণ বিতরণ করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতর এর সহযোগিতায় ভিক্ষুক পুর্নবাসনের লক্ষ্যে বুধবার (১৭ নভেম্বর) দুপুর ১ টায় সার্কিট হাউজ প্রাঙ্গণে এসব বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- উপ-পরিচালক জেলা সমাজসেবা কার্যালয় বরিশাল আল-মামুন তালুকদার, সহকারী কমিশনার এনডিসি বরিশাল মোঃ নাজমূল হুদা, সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস, উপপরিচালক বিভাগীয় কার্যালয় সমাজসেবা অধিদফতর বরিশাল একেএম আক্তারুজ্জামান, প্রবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজ, উপজেলা সমাজসেবা অফিসার বরিশাল সদর শারমিন সুলতানাসহ পুর্নবাসিত ৪৪ জন ভিক্ষুক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। শুরুতে প্রধান অতিথি ভিক্ষুক মুক্তকরণ বরিশাল গড়ার লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করে পাশাপাশি তাদের পুনর্বাসনে বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

পরে পূর্নবাসিত ১৪ জন ভিক্ষুকের মাঝে নতুন ভ্যান গাড়ি, ১৪ জনকে চা/মুদি দোকানের মালামাল সামগ্রী, ২ জনকে ছাগল, ২ জনকে সেলাই মেশিন, দুই জনকে ফল বিক্রয় সামগ্রী, ৭ জনকে সেলাই কাজের উপকরণ, ৩ জনকে কাপড়ের ব্যবসায়িক উপকরণ বিতরণ করেন জেলা প্রশাসকসহ অন্যান্য অতিথিবৃন্দরা।

এই ৪৪ জন ভবঘুরে ভিক্ষুকদের মাঝে ২২ জন নারী ও ২২ জন পুরুষ তাদের মধ্যে ৮ জন শারীরিক প্রতিবন্ধী। যাওয়ার সময় প্রত্যেককে ৩০০ টাকা করে খাবার ও যাতায়াত ভাড়া প্রদান করা হয়

সর্বশেষ