২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ শাহজালাল মিয়ার বিএমপির মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত পিরোজপুরে রাসেলস ভাইপার আতঙ্ক, দেখলেই সঙ্গে-সঙ্গে মারা হচ্ছে যেকোনো সাপ দশমিনায় বাল্যবিয়েতে বাধা দেয়ায় মহিলাবিষয়ক অধিদপ্তরের নারী কর্মকর্তাকে মা*রধর বরিশালে ডিসি, ইউএনওকে সম্মানি দেওয়ার কথা বলে প্রবেশপত্র আটকে রেখেছেন অধ্যক্ষ! ভোলায় গু*লিবিদ্ধ সেই এএসআইকে ঢাকায় রেফার মির্জাগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অবস্থান ঝালকাঠিতে দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠানে বরাদ্দের টাকা হরিলুট! তালতলীতে খাল ভরেছে কচুরিপানায়, স্কুলে যেতে পারছে না ৩০০ শিক্ষার্থী কলাপাড়ায় ফের দেখা মিললো দুই রাসেলস ভাইপার

ভোলায় ভাতা পাইয়ে দেওয়ার কথা বলে লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভোলা প্রতিনিধি :::: ভোলার দৌলতখান উপজেলার মেদুয়া ইউনিয়নে মাতৃত্বকালীন ভাতা পাইয়ে দেওয়ার কথা বলে তিন শতাধিক পরিবারের কাছ থেকে প্রায় ৩ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে মো: রাজিব নামে এক ব্যক্তির বিরুদ্ধে। তিনি মেদুয়া বৈকন্ঠপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি পদে দায়িত্বে রয়েছেন। অনেক দিন পার হলে প্রতিশ্রুতির টাকা না পেয়ে ভাতাপ্রত্যাশীরা ক্ষোভে ফুসে উঠে।

আজ রবিবার (১৬ জুন) দুপুর সাড়ে ১২ টায় সরেজমিনে গেলে ভুক্তভোগীরা এ অভিযোগ করেন।

মেদুয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বাসিন্দা জেলে মো: নুরনবী জানান, স্ত্রী, ২ কণ্যা সন্তান ও নবাগত একটি পুত্র সন্তান সহ ৫ সদস্যের পরিবার তার। মেঘনা নদীতে মাছ শিকার করে জীবিকা নির্বাহ করে তিনি। মেঘনায় মাছ থাকলে সংসারের চাকা ঘোরে। না থাকলে অভাবে দিন কাটে। দের মাস আগে তার একটি পুত্র সন্তান পৃথিবীর বুকে আসে। সপ্তাহ খানিক আগে রাজিব তাকে মাতৃত্বকালীন ভাতা পাইয়ে দেয়ার আশ্বাস দিয়ে ১ হাজার টাকা দাবি করে। ধারদেনা করে রাজিবকে ৫শ টাকা দেন তিনি। কিন্ত কয়েক সপ্তাহ পার হলেও এখনও তিনি কোন ভাতার টাকা পাননি।

একই ওয়ার্ডের নাজমা জানান, তার ছেলের বউ লাকী, মিম ও ফাহিমা অন্তঃসত্বা। মেদুয়া বৈকন্ঠপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মো: রাজিব তাদের মাতৃত্বকালীন ভাতা পাইয়ে দেওয়ার কথা বলে ২ হাজার ২শ টাকা নিয়েছেন। ধারদেনা করে রাজিবকে ওই টাকা দিয়েছেন ওই নারী। কিন্তু আজও তারা কোন ভাতার টাকা পাননি।

ইয়ারুল নামে এক ব্যক্তি জানান, মেদুয়া বৈকন্ঠপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মো: রাজিব মাতৃত্বকালীন ভাতা পাইয়ে দেওয়ার কথা বলে ৩ শতাধিক পরিবারের কাছ থেকে আড়াই থেকে তিন লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এসব ভাতার টাকা পাবে কিনা আজও তা নিয়ে অনিশ্চয়তায় আছেন তিনি।

মেদুয়া ইউপি চেয়ারম্যান প্রকৌশলী মঞ্জুর আলম জানান, টাকা নেওয়ার বিষয়টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি তাকে জানিয়েছেন। ঘটনাটি তদন্ত করে এর সত্যতাও পাওয়া যায়। রাজিবের বিরুদ্ধে ইতিপূর্বেও অনেক অভিযোগ এসেছে তার কাছে। সে ঠিক মত অফিসও করে না। বিষয়টি সংশ্লিষ্টদের কাছে তিনি জানালেও এর কোন সুরাহ হয়নি। সরকার প্রান্তিক অসহায় মানুষের জীবনমান উন্নয়নের জন্য বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছেন। কিন্তু রাজিব এভাবে সাধারণ মানুষের কাছ থেকে সুকৌশলে টাকা হাতিয়ে নেওয়ার বিষয়টি প্রতারণার সামিল বলে মনে করেন এ জনপ্রতিনিধি।

তবে এসব অভিযোগ অস্বীকার করেন অভিযুক্ত রাজিব। তিনি বলেন, কয়েক মাসে আগে একজন মহিলা তার কাছে এসে গর্ভবতী নারীদের তালিকা চেয়েছেন। পরে সংশ্লিষ্টদের অনুমতি নিয়ে ওই নারীকে তিনি তালিকা দেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: আনিসুর রহমান জানান, বিষয়টি তিনি খোঁজ নিচ্ছেন। এ ঘটনায় অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পাঠান মোহাম্মদ সাইদুজ্জামান জানান, ভাতা পাইয়ে দেওয়ার কথা বলে অর্থ নেওয়া গুরুতর অপরাধ। বিষয়টি তদন্ত করে সত্যত্যা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।’

সর্বশেষ