২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোলায় জমি বিরোধীদের জেরে একই পরিবারের ৫ সদস্যকে কুপিয়ে হত্যার চেষ্টা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক।। ভোলার লালমোহনে জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে একই পরিবারের ৫ সদস্যকে কুপিয়ে পিটিয়ে হত্যার চেষ্টা করেছে স্থানীয় ভূমিদস্যু ও সন্ত্রাসীরা বলে অভিযোগ পাওয়া গেছে ।সোমবার দুপুর একটায় বাড়িতে ঢুকে এ হামলা চালায়।

আহতরা হলো ওই থানার ৪ নং ওয়ার্ড চর ছকিনা গ্রামের বাসিন্দা নেয়ামত উল্লাহ, মেসবাহ উদ্দিন ,মৌলভী মাকসুদ উল্লাহ , এনায়েতুল্লাহ , রহমতউল্লাহ। 

একই পরিবারের ৫ সদস্যকে মারধরের ঘটনায় ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে । প্রতিপক্ষ সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে ভুক্তভোগীর পরিবার । 

আহত নেয়ামত উল্লাহ ও মেজবাহউদ্দিন বর্তমানে মুমূর্ষ অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে ।

আহত সূত্রে জানা যায়, আহত মাকসুদ উল্লাহ দীর্ঘ ৪০ বছর পূর্বে প্রতিবেশী কাজল মুন্সির দাদার কাছ থেকে জমি ক্রয় করে রেকর্ড করিয়ে শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে সেই জমি মাদ্রাসা এবং মসজিদের জন্য দান করে। 

বর্তমানে ওই জমিতে মাদ্রাসা ও মসজিদ নির্মাণ করা হয়। তবে প্রতিপক্ষ কাজল মুন্সি গংরা ওই জমি জোরপূর্বক ভাবে ভোগ দখলের চেষ্টা চালিয়ে আসছিল। এ নিয়ে উভয়ের মাঝে দ্বন্দ্ব বিরাজমান। আদালতের রায় পাওয়ার পরও জমি ভোগ দখল করতে বাধা প্রদান করে যাচ্ছে ভূমিদস্য সন্ত্রাসীরা।

ঘটনা দিন কাজল মুন্সী , জামাল মুন্সী ,বাপ্পি ,তামজিদ ,মুন্না ,রাবেয়া সহ অজ্ঞাত চার পাঁচ জন সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ওই জমি ভোগ দখলের চেষ্টা করে। এ সময় জমির মালিক ভুক্তভোগীরা প্রতিবাদ করলে তাদেরকে এলোপাথাড়ি কুপিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে।

পরবর্তীতে পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে তাৎক্ষণিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে নেয়ামতুল্লাহ ও মেজবাহ উদ্দিন এর অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য শেবাচিমে প্রেরণ করে ।

এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও আহতের স্বজনরা আরো জানান।

সর্বশেষ