২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোলার গ্যাস পরিবহনের কাজ পেলো ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভোলা প্রতিনিধি ::: ভোলায় আবিষ্কৃত প্রাকৃতিক গ্যাস পরিবহন করে ঢাকার আশাপাশের শিল্প এলাকায় বিপণনের দায়িত্ব পেয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড।

বৃহস্পতিবার (৩০ মার্চ) অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে ইন্ট্রাকোকে আগামী ১০ বছরের জন্য কাজটি দেওয়া হয়।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে বৃহস্পতিবার (৩০ মার্চ) অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের বলেন, ইন্ট্রাকো প্রাথমিকভাবে ৫ এমএমসিএফডি গ্যাস পরিবহন করবে এবং পরবর্তী ২০ এমএমসিএফডি করে গ্যাস কম্প্রেসড করে সিএনজি আকারে পরিবহন করবে ইন্ট্রাকো।

তিনি জানান, আজ অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৮তম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১২তম সভা অনুষ্ঠিত হয়। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ৩টি এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ৪টি প্রস্তাব উপস্থাপন করা হয়। সবগুলো প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় অনুমোদন দেওয়া প্রস্তাবগুলোর মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ২টি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ১টি এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের ১টি প্রস্তাবনা ছিল।

অনুমোদিত এ ৪টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৬ হাজার ৬৯ কোটি ৭১ লাখ ৮ হাজার ৫৬৪ টাকা। মোট অর্থায়নের সম্পূর্ণ অর্থই জিওবি থেকে ব্যয় হবে।

সর্বশেষ