২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
নিশানবাড়ীয়া ইউপি চেয়ারম্যানকে ৫০ হাজার টাকা জরিমানা লন্ডনে যুদ্ধবিরোধী বিক্ষোভ: ফিলি*স্তিনে গ*ণহ*ত্যা বন্ধের দাবী দেশের বীমা খাতে দৃষ্টান্ত স্থাপন করছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স ২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা মধ্যরাত থেকে সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ

ভোলায় কঠোর লকডাউনে বিপাকে নিম্ন আয়ের মানুষ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভোলা প্রতিনিধি :: ভোলায় চলছে কঠোর লকডাউন। সরকারি স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা, উপজেলা প্রশাসনের কঠোর তৎপরতার সাথে মাঠে রয়েছে নৌবাহিনী, বিজিবি, র‍্যাব,পুলিশ এবং আনসার সদস্যরা। ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত ঘোষিত কঠোর লকডাউনের আজ ২য় দিন চলছে। আজ সকাল থেকেই চলছে জেলা উপজেলায় এ কঠোর লকডাউন।

সরজমিনে গিয়ে দেখা যায়- নির্বাহী ম্যাজিস্ট্রেটগন তাদের কর্মতৎপরতা চালিয়ে যাচ্ছেন। আজ শুক্রবার ভোলা জেলায় স্বাস্থবিধি প্রতিপালনে ও সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে দুপুর ২ টা পর্যন্ত ১২ টি মোবাইল টিমের মাধ্যমে সরকারি স্বাস্থবিধি না মানায় ৮৫ টি মামলায় ৮৯ জনকে ৬৮৯০০ টাকা জরিমানা ও চরফ্যাশনে একজনে ৩ দিনের বিনাশ্রম কারাদন্দ দিয়েছে ভ্যাম্যমান আদালত।

এদিকে লকডাউনের প্রথম দিনে স্বাস্থবিধি অমান্য করায় ১ জুলাই বৃহস্পতিবার ২০ টি মোবাইল টিমের মাধ্যমে ১৯০ টি মামলা ১৯৮ জনকে ২০১৭০০ টাকা জরিমানা এবং ৪ জনকে ৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্যাম্যমান আদালত। জেলা উপজেলা প্রশাসনের সাথে তৎপর ছিল নৌবাহিনী, বিজিবি, র‍্যাব,পুলিশ ও আনসার বাহিনীর সদ্যসারা।

আজও সকাল থেকে সরজমিনে গিয়ে দেখা যায়- ভোলা সদরে বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান, ব্যাংকের হাট, ভেলুমিয়ায় ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান এবং পরানগঞ্জ, ভেদুরিয়ায় ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহ আহমেদ। এছাড়াও যুগিরঘোল, মহাজপট্টি, চকবাজার ও কাচাবাজারের সহ বিভিন্ন এলাকায় তৎপর ছিলেন প্রশাসনের লোকজন।

লালমোহনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার আল নোমান ও সহকারী কমিশনার (ভূমি) জাহিদুল ইসলামের নেতৃত্বে কঠোর লকডাউন পালিত হচ্ছে। বিভিন্ন এলাকায় নির্বাহি ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের কর্মকর্তা ও কর্মচারিদেরকে মাঠে তৎপর থাকতে দেখা গেছে।

এদিকে কঠোর লকডাউনের কারনে বিপাকে পরেছে নিম্ম আয়ের মানুষ। যারা দিন আনে দিন খায় রিক্সা চালক, ভ্যান চালক, দৈনিক মজুরী ভিত্তিতে যারা কাজ করে যেমন রাজমিস্ত্রি, কাঠমিস্ত্রি, শ্রমিক শ্রেণীর লোকজন কাজ করতে না পেরে আয়ের পথ বন্ধ হয়ে যাওয়ায় অনেক সমস্যায় পরেছে। অনেক দৈনিক তিন বেলার পরিবর্তে এক বা দুইবেলা খেয়ে না খেয়ে দিন পার করছে। অনেক আবার ধার দেনা করে কেউবা সুদের উপর টাকা নিয়ে দিনাতিপাত করছে বলে জানা যায়।

লকডাউন নিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত হালদার বলেন- লকডাউন নিয়ে সরকারের যে নির্দেশনা রয়েছে তা যথাযথভাবে পালন করা হচ্ছে। কোনভাবে যাতে এর ব্যত্যয় না ঘটে তার সর্বাত্বক কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন।

সর্বশেষ