২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোলায় স্কুলের মাঠে ফেলে যাওয়া নবজাতক উদ্ধার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভোলা প্রতিনিধি :: ভোলা শহরের টাউন স্কুলের মাঠের গেট থেকে কাপড় মোড়ানো এক নবজাতককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

রোববার (৫ জুলাই) মধ্যরাত সদর থানার এসআই নেসার একদিন বয়সী ওই ছেলে নবজাতককে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেছেন। বর্তমানে ওই নবজাতক সুস্থ আছে।

সদর থানার ওসি (তদন্ত) মনির হোসেন মিঞা জানান, রোববার রাত ১টার দিকে টাউন স্কুল মাঠের গেটের পাশে শিশুর কান্নার শব্দ পেয়ে পিএসআই নেসার তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন। কাপড়ে মোড়ানো অবস্থায় কেউ ফেলে গেছে। পুলিশের পক্ষ থেকে নবজাতকের চিকিৎসার খোঁজখবর রাখা হচ্ছে।

উদ্ধারকারী পুলিশ অফিসার নেসার জানান, মাঠের প্রধান গেট সংলগ্ন বিদ্যুতের খাম্বার নিচে রেখে যাওয়ায় সহজে চোখে পড়েছে। উদ্ধারের ১৫/২০ মিনিট আগে রেখে গেছে বলে ধারনা।

হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. তৈয়বুর রহমান জানিয়েছেন, রাতে শিশুটিকে অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা দিয়ে এখন তাকে সুস্থ করা হয়েছে। তার সুচিকিৎসার সকল ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে নবজাতককে ভর্তির পর থেকে পলি রানী মজুমদার নামের হাসপাতালের এক কর্মচারী নিজের দুধ পান করিয়ে মায়ের যত্নে শিশুটিকে সুস্থ রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নিজের দুই সন্তানের পাশাপাশি এ শিশুটির লালন পালনের দায়িত্ব নিতে চান পলি রানী।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, পুরোপুরি সুস্থ হওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য নবজাতককে প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে। উদ্ধারের খবর পেয়ে দত্তক নেয়ার জন্য আরও কয়েকজন যোগাযোগ করছে বলেও হাসপাতাল সূত্রে জানা গেছে।

সর্বশেষ