২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে চাঁদাবাজি মামলায় আ.লীগ নেতা শেখর-খোকন কারাগারে বরিশাল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তাদের দু’গ্রুপের সংঘর্ষে, তদন্ত কমিটি গঠন বরিশালে স্কুলছাত্রকে হ*ত্যার পর লা*শ নদীতে ভাসিয়ে দেয় বন্ধুরা গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন নলছিটির অঙ্কন সাগরের প্রবল স্রোতে ট্রলারডুবিতে পিরোজপুরের ৫ জেলে নিখোঁজ নলছিটিতে অসহায় গৃহবধূকে মারধরের অভিযোগ  মির্জাগঞ্জে মাতাল অবস্থায় নারীকে হেনস্থা করলেন এলজিইডির কার্যসহকারী! বাউফলে মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তোলায় শিক্ষকের কারাদণ্ড বানারীপাড়ায় পুনর্বাসন না করেই ৮টি পরিবারকে বাড়িঘর থেকে উচ্ছেদ শিক্ষার্থী ভর্তিতে সুষম বন্টন নীতির দাবি বরিশালের ১০ কলেজের

মঠবাড়িয়ায় নিম্নমানের ইটে সড়ক সংস্কার, ইউএনওর হস্তক্ষেপে অপসারণ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি ::: পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভার প্রধান সড়কে নিম্নমানের ইট দিয়ে করা কাজ বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। পরে তার নির্দেশে ইট পরিবর্তন করে ভালো ইট ব্যবহার শুরু করেন সংশ্লিষ্ট ঠিকাদার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পৌর শহরের কালী মন্দির থেকে সরকারি খাদ্য গুদাম পর্যন্ত সড়ক সংস্কার ও টিঅ্যান্ডটি সড়ক ব্যাংকপাড়া পর্যন্ত পানি নিষ্কাশন এবং সড়ক সংস্কার মোট ১২৯২ মিটার কাজের দরপত্র আহ্বান করেন পৌরসভা। যার সম্ভাব্য ব্যয় ৩ কোটি ৮২ লাখ ৭০ হাজার টাকা। কাজ পান টিবিকে, এফই, এমএসএইচ (জেবি) নামে ৩ ঠিকাদারী প্রতিষ্ঠান। সড়ক সংস্কার ও ড্রেন নির্মাণ কাজ চলমান।

মঠবাড়িয়া বাজার বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. জামাল আকন বলেন, পৌর শহরের কালী মন্দির থেকে গরুহাটা সেতু পর্যন্ত ১৫২ মিটার সড়ক সংস্কারের (পুনঃমেরামত) জন্য গত বৃহস্পতিবার রাতের কোনো একসময় অত্যন্ত নিম্নমানের ইট আনেন ঠিকাদার। গত শুক্রবার সকালে আমরা কমিটির লোকজন ও ব্যবসায়ীরা বিষয়টি দেখতে পেয়ে ঠিকাদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হই। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি সেগুলো খুব সল্প সময়ের মধ্যেই অপসারণ করিয়ে ভালো ইট আনার ব্যবস্থা করেন।

পৌরসভার ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী ফারজানা আক্তার বলেন, রবিবার কাজ শুরু করার কথা থাকলেও ঠিকাদার বা তার কোনো লোকজন আমাদের সঙ্গে যোগাযোগ না করেই বন্ধের দিন (শুক্রবার) কাজ শুরু করেন।

ঠিকাদারি প্রতিষ্ঠান টিবিকে-এর প্রতিনিধি মো. ইকবাল মুন্সী বলেন, আমাকে না জানিয়ে শ্রমিকরা নিম্নমানের ইট দিয়ে কাজ শুরু করেন। পরে সেগুলো সরিয়ে নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল কাইয়ূম বলেন, নিম্নমানের ইট দিয়ে সংস্কার কাজের সংবাদ পেয়ে মুহূর্তের মধ্যেই অপসারণ করিয়ে ভালো ইট আনার ব্যবস্থা করি। পৌর কর্তৃপক্ষকে নিয়মিত কাজ তদারকি করতে বলা হয়েছে বলেও জানান তিনি।

সর্বশেষ