৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

মঠবাড়িয়ায় পানির স্রোতে রাস্তা ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি ::: বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ ও পূর্ণিমার জোয়ারের পানির স্রোতে পিরোজপুরের মঠবাড়িয়ায় সওজের ধানিসাফা-মিরুখালী-আমুয়া সড়ক ২ স্থানে ভেঙ্গে যাওয়ায় ১০ গ্রামের সাথে সারা দেশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়াও সড়কের উপর দিয়ে জোয়ারের পানি উপচে পড়ে ৪/৫ স্থানে দেবে গেছে। প্রতি বছর বর্ষা মৌসুমে পানির স্রোতে সড়কটি ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে জনদুর্ভোগ সৃষ্টি হলেও ভাঙন প্রতিরোধে ব্যবস্থা নেয়া হচ্ছে না।

উপজেলার মিরুখালী বাজার ও বাদুরা বাজারের মধ্যে সওজের ২ কিলোমিটার রাস্তায় ২ স্থানে ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় পিরোজপুর ও বরগুনা জেলার ১০ গ্রামের প্রায় অর্ধলক্ষ মানুষ চরম ভোগান্তিতে পরেছে। গ্রাম সমূহ হলো মঠবাড়িয়ার (পিরোজপুর) উত্তর মিরুখালী, ওয়াহেদাবাদ, মিরুখালী, ছ্টোহারজী, হারজী নলবুনিয়া, দেবত্র, দাউদখালী, ঘটিচড়া ও গিলাবাদ এবং বামনা উপজেলার (বরগুনা) বুকাবুনিয়া।

সরেজমিনে দেখা যায়, পূর্ণিমার জোয়ারের সাথে সাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ায় জোয়ারের পানি খাল উপচে প্রবল গতিতে রাস্তার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় ২ স্থানে রাস্তা ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

অটোচালক মো. আর-আমিন জানান, রাস্তা মেরামত না করা পর্যন্ত অটো চলবে না। উপার্জন না হলে বর্তমান দুর্মূল্যের বাজারে পরিবার পরিজন নিয়ে তাদের কঠিন বিপদের মধ্যে পড়তে হবে বলে আর-আমিন জানান।

এ ব্যাপারে সওজের পিরোজপুর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রাজিউল আলম রাজু জানান, সড়ক ভেঙে যাওয়ার খবর তারা জানেন না। এখন খবর নিয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া সড়কটি স্থায়ীভাবে ভাঙনরোধে ৩/৪টি কালভার্ট নির্মাণের জন্য ঊর্র্ধ্বতন কর্তৃপক্ষকে জানান হয়েছে বলে তিনি জানান।

সর্বশেষ