১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

মঠবাড়িয়ায় বেইলি ব্রিজ ভেঙে রডবোঝাই ট্রাক খালে, যােগাযােগ বিচ্ছিন্ন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি ::: পিরােজপুরের মঠবাড়িয়ায় বেইলি ব্রিজ ভেঙে রডবােঝাই একটি ট্রাক খালে পড়ে গেছে। এতে পাথরঘাটার সঙ্গে ঢাকা, বরিশাল, খুলনাসহ বেশ কয়েকটি রুটের সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। ঘটনার পর থেকে চালক ও তার সহকারী পলাতক।

বুধবার (১৭ মে) সকালে মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কের মােল্লারহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকালে ঢাকা থেকে রডবােঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৮-৪৪৯২) মঠবাড়িয়া পৌর শহরে আসে। এসময় সড়ক নিয়ন্ত্রণে দায়িত্ব থাকা শ্রমিকরা ট্রাকটিকে শহর থেকে ঘুরতে দেয়নি। পরে প্রায় এক কিলােমিটার দূরে মােল্লারহাট এলাকায় ট্রাকটি ঘোরানাের জন্য বেইলি ব্রিজে তোলা হয়। ওঠামাত্র দুর্বল সেতুটি ভেঙে ট্রাক খালে পড়ে যায়। এসময় ব্রিজের দুই পাশে বিভিন্ন যানবাহন আটকা পড়ে।

অটােরিকশা চালক জালাল উদ্দিন বলেন, ‘ভারী ট্রাক দেখে ব্রিজে উঠতে বারবার নিষেধ করেছি। কিন্তু আমার কথা না শুনে ব্রিজে উঠে পরে ট্রাকটি। এতে ব্রিজের নিচের অ্যাঙ্গেল ও পাটাতন ভেঙে ট্রাকের পেছনের চারটি চাকাই খালের পানিতে মিশে গেছে।’

পাথরঘাটা থেকে আসা বনফুল পরিবহনের সুপারভাইজার কবির হােসেন বলেন, ‘সরকারি নির্দেশনা রয়েছে পাঁচ টনের বেশি ওজনের যানবাহন ব্রিজে ওঠা নিষেধ। অথচ প্রায় ৩০ টন রডবােঝাই ট্রাকটি ওঠার কারণে ব্রিজটি ভেঙে গেলো। এতে দুপাশে শত শত গাড়ি আটকা পড়েছে।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মােতায়েন করা হয়েছে।

এ বিষয়ে পিরােজপুর জেলা নির্বাহী প্রকৌশলী আব্দুস সাত্তার বলেন, ট্রাকটি দ্রুত অপসারণ ও ব্রিজ সংস্কার করে যােগাযাগ ব্যবস্থা সচল করার চেষ্টা চলছে।

সর্বশেষ