১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মঠবাড়িয়ায় সাংবাদিকের ওপর হামলা ! প্রতিবাদে মানববন্ধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : নাগরিক টিভির পিরোজপুর জেলা প্রতিনিধি ও মঠবাড়িয়া রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি শাহাদাৎ হোসেন বাবু খানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও আসামীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৪ মে শনিবার সকালে মঠবাড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনার সম্মূখ সড়কে মঠবাড়িয়া রিপোর্টার্স ইউনিটি এ কর্মসূচির আয়োজন করেন। এতে মঠবাড়িয়ার সকল সাংবাদিক সংগঠনের পাশাপাশি সুধি সমাজের লোকজন অংশ গ্রহণ করেন।

মামলা হবার ৪ দিনেও কোন আসামী গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোস্তফা কামাল বুলেট এর সভাপতিত্বে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাব সাবেক সভাপতি আবদুস সালাম আজাদী, সাধারণ সম্পাদক রোজনুজ্জামান শরীফ, রিপোর্টার্স ক্লাব সভাপতি নাজমুল আহসান কবির, সাংবাদিক ইউনিয়ন সভাপতি জামাল এইচ আকন, সাধারণ সম্পাদক জুলফিকার আমীন সোহেল, সাংবাদিক সমিতি সভাপতি ইসমাইল হোসেন হাওলাদার, সাধারণ সম্পাদক মোঃ সাকিল আহম্মেদ, প্রেসক্লাব সদস্য আবুল কালাম আজাদ, রিপোর্টার্স ইউনিটির সধারণ সম্পাদক আঃ রহমান আল নোমান, সহ সভাপতি মুন্সী নাসির আহম্মেদ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শামীম আহম্মেদ ও নাগরিক টিভির পিরোজপুর জেলা প্রতিনিধি আহত মোঃ শাহাদাৎ হোসেন বাবু খান।

মামলা সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে মঠবাড়িয়া ডাকবাংলা সড়ক দিয়ে শাহাদাৎ হোসেন তার বাসায় ফেরার পথে পূর্র্বে ওৎপেতে থাকা ৪/৫ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে বাবুর ওপর হামলা চালিয়ে মারাত্মক জখম করে পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। বাবুর বাম হাতে ফ্রাকচারসহ বিভিন্ন যায়গায় গুরুতর আঘাত লাগায় পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এ ঘটনায় দুইজনকে আসামী করে ভুক্তভোগী শাহাদাৎ মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন । আসামীরা হলেন, আবু সাঈদ হাওলাদারের পুত্র সমবায় ব্যাংক কোয়ার্টারের বাসিন্দা শাহদাৎ হোসেন তুহিন ও মহিউদ্দিন আহম্মেদ ফারুকের পুত্র পৌর শহরের ৭ নং ওয়ার্ডের বাসিন্দা রিয়াজ উদ্দিন আহম্মেদ জিয়া। এরা সাবেক সাংসদ ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজীর নিকট আত্মীয়। বিশুদ্ধ পানি সরবারহের জন্য পানির ট্যাঙ্ক ব্যবৎ তুহিন ও জিয়া বিভিন্ন জনের নিকট থেকে টাকা আত্মসাৎ করেন। ওই টাকা শাহাদাৎ হোসেন বাবু ফেরৎ দেয়ার তাগিদা দিলে এ বিরোধ সৃষ্টি হয়।

মঠবাড়িয়া থানার ওসি মো. শফিকুল ইসলাম জানান, এ ঘটনায় দুইজনকে আসামী করে ভ‚ক্তভোগী নিজেই মামলা দায়ের করেছেন। আসামী গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সর্বশেষ