১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিনে মাটির নিচে চাপা পড়ে গৃহবধূর মৃত্যু কাঁঠালিয়ায় ডাকাতের গুলিতে আহত ২, টাকা-স্বর্ণালঙ্কার লুট শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র রাজপথে মোকাবিলা করতে হবে : পিরোজপুরে শেখ পরশ পটুয়াখালীতে মহাসড়কে অটোরিকশা চালাতে প্রতি মাসে দিতে হয় হাজার টাকা দশমিনায় মোটরসাইকেল মার্কার কর্মীকে পেটালো প্রতিপক্ষ জাল ভোট পড়লেই ভোটকেন্দ্র বন্ধ : ঝালকাঠিতে ইসি আহসান বরিশালে ‘নো হেলমেট, নো ফুয়েল’ বাস্তবায়নে মাঠে নেমেছে পুলিশ বরগুনায় জুয়া খেলার ছবি তোলায় সাংবাদিককে মা*রধর, ক্যামেরা ছিন*তাই দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা মঠবাড়িয়ায় মাদ্রাসার নিয়োগে ৫০ লক্ষ টাকার উৎকোচ বানিজ্য !

মঠবাড়িয়ায় সার্ভেয়ারের নেওয়া ঘুসের টাকা ফেরত দেওয়ার ভিডিও ভাইরাল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি ::: পিরোজপুরের মঠবাড়িয়ায় ভূমি জরিপ (সেটেলমেন্ট) অফিসের চলমান কাজে জমির পর্চা দেওয়ার নামে সাধারণ লোকজনদের কাছ থেকে সার্ভেয়ারের নেওয়া ঘুসের টাকা ফেরত দেওয়ার ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা গেছে- টাকা ফেরত দিয়ে সার্ভেয়ার চন্দ্র শেখর করজোড়ে ক্ষমা চাইছেন। বিষয়টি স্থানীয় এমপির নজরে আসলে তিনি ইতোমধ্যে এ কার্যক্রম বন্ধ করে দেন।

জানা গেছে, মঠবাড়িয়া পৌরসভার ভূমি জরিপ কার্যক্রম চললেও কারিগরি ত্রুটির কারণে এ মুহূর্তে মাঠপর্চা দিতে পারছেন না সংশ্লিষ্ট কর্মকর্তা। পর্চা দেওয়ার তারিখ নির্ধারণ করা হয় আগামী ফেব্রুয়ারি মাসে। এ সুযোগে মঠবাড়িয়া সহকারী সেটেলমেন্ট অফিসের অসাধু সার্ভেয়ার চন্দ্র শেখর ও সঞ্জিব কুমার গরিব ভূমি মালিকদের কাছে ‘বিশেষ টোকেন’ বিতরণ করেন। প্রতিটি ‘বিশেষ টোকেনের’ বিপরীতে ৫ থেকে ২০ হাজার করে টাকা ঘুস গ্রহণ করেন।

ভুক্তভোগী ৪ জন পুরুষ ও ৫ জন নারী বিষয়টি মঠবাড়িয়া উপজেলা যুবলীগের সাবেক সভাপতি পৌর মেয়র প্রার্থী শাকিল আহম্মেদ নওরোজকে অবহিত করেন। শাকিল আহম্মেদ নওরোজ বিষয়টি গোপনে তদন্ত করে সত্যতা পান। এক সময় ঘুস গ্রহণকালে হাতেনাতে ধরে ফেলেন। পরে ভুক্তভোগী নারী ও পুরুষের হাতে টাকা ফেরত দেন। এ সময়ের করা ভিডিওটি ব্যাপক ভাইরাল হয়।

উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শাকিল আহম্মেদ নওরোজ বলেন, ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে ঘুস গ্রহণকালে হাতেনাতে সার্ভেয়ার চন্দ্র শেখরকে আটক করা হয়েছে। তিনি (চন্দ্র শেখর) এ ধরনের কার্যক্রম আর করবেন না মর্মে মুচলেকা দিয়েছেন বিধায় প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়নি। ঘুস নেওয়া টাকা উদ্ধার করে ভুক্তভোগীদের কাছে ফেরত দেওয়া হয়েছে।

মঠবাড়িয়া সহকারী সেটেলমেন্ট কর্মকর্তা বিনোদ বিহারী বলেন, সার্ভেয়ারের বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় এবং এমপি স্যারের নির্দেশে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে। দোষী প্রমাণিত হলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ