১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

মঠবাড়িয়া পৌর শহরের দক্ষিণ বন্দর স্লুইজগেট সড়ক সংস্কার শুরু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সোহেল, মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের দক্ষিণ বন্দর ¯স্লুইজগেট সড়কটি প্রাথমিক সংস্কার শুরু হয়েছে। ১৬ জুলাই রোববার সকালে নব নিযুক্ত পৌর প্রশাসক মোঃ আরিফ উল হক দীর্ঘ বছরের অবহেলিত এ সড়কটি সংস্কারের উদ্বোধন করেন। এসময় পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ, নির্বাহী প্রকৌশলী আব্দুস ছালেক, সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক জুলফিকার আমীন সোহেল, সাংবাদিক মোঃ রুম্মান হাওলাদার সহ পৌরসভার বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি-বর্গ উপস্থিত ছিলেন।

জানা গেছে, মঠবাড়িয়া পৌর শহরের দক্ষিণ বন্দর ¯স্লুইজগেট সড়কটি বহু বছর ধরে খানাখন্দ ও ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে ছিলো। প্রতিদিন ছোট-বড় অসংখ্য দুর্ঘটনা লেগেই ছিলো। দুপাশের ব্যবসায়ীরা থাকতেন আতংঙ্কে, কখোন যেন কর্দমাক্ত পানি দোকানে মধ্যে ছিটে এসে মামলামাল নষ্ট হয়। এছাড়া ¯øুইজগেটটি সংকুচিত হওয়ায় এবং ওই  সড়কের পাশে মাছ-মাংস ও কাঁচা বাজার হওয়ায় ঘন্টার পর ঘন্টা তীব্র যানজট লেগেই থাকতে।

স্থানীয় ওষুধ ব্যবসায়ী মোঃ রিয়াজ উদ্দিন ও মুদি দোকানী দিলীপ সাহা বলেন, রাস্তাটি খানাখন্দ ও ঝুঁকিপূর্ণ হওয়ায় প্রতিদিন অসংখ্য ছোট-বড় দুর্ঘটনা লেগেই থাকতে। বর্ষা মৌসুমে কর্দমাক্ত পানি দোকানে মধ্যে ছিটে এসে বহু মামলামাল নষ্ট হয়েছে। প্রাথমিক সংস্কারে এবার অনেকটা সুবিধা হবে। তারা সড়কটি স্থায়ী সংস্কার ও ¯স্লুইজগেটটি ভেঙে প্রসস্তকরণ করা দাবী জানান।

নব নিযুক্ত প্রশাসক মোঃ আরিফ উল হক বলেন, দীর্ঘ বছরের অবহেলিত এ সড়কটি প্রাথমিক সংস্কারের মাধ্যমে জন দূর্ভোগ কমানোর চেষ্টা করছি। শহরের অবহেলিত সড়ক, ¯স্লুইজগেট, ব্রিজ স্থায়ী সংস্কার বা পুণরায় তৈরী করার জন্য আমি সাধ্যমতো চেষ্টা করবো। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার জন্য সকলের কাছে দোয় প্রার্থণা করেছেন

সর্বশেষ