১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

মনপুরায় বিআরডিবি’র কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মুহাঃ আশরাফুল ইসলাম , মনপুরা উপজেলা প্রতিনিধি ::
ভোলার মনপুরায় সরকারি ঋণের কিস্তি আদায়ে বাঁধা প্রধান করছে সংঘবদ্ধ দালাল চক্র। বিআরডিবি থেকে ঋণ গ্রহীতারা কিস্তি দিতে রাজি থাকলেও তাতে বাঁধা প্রদান করছে চক্রটি। এছাড়া দালাল চক্রের মূল হোতা মোঃ হুমায়ন কবির সেলিম মালতিয়ার বিরুদ্ধে গ্রহীতাদের কাছ থেকে ঋণের কিস্তি উত্তোলন করে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
এদিকে বিআরডিবি’র ইরেসপো প্রকল্পের ঋণের কিস্তি আদায় করতে গেলে পল্লী উন্নয়ন কর্মকর্তা (সংযুক্ত) মোঃ মাহতাব উদ্দিন ভূঁইয়াকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগও উঠেছে খোদ দালাল চক্রের বিরুদ্ধে।

গত বৃহস্পতিবার (৯ জুলাই) বেলা সাড়ে ১১ টায় উপজেলার দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের লতাখালী নামক স্থানে ঋণের কিস্তি আদায় করতে গেলে এই ঘটনা ঘটে।

এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা (দায়িত্বরত) এইচ. এম সুমনের বরাবর লিখিত অভিযোগ করেন ঋণের কিস্তি আদায়কারী সংযুক্ত আরডিও মোঃ মাহতাব উদ্দিন ভূঁইয়া। একই সাথে প্রাণনাশের হুমকি প্রদানের অভিযোগ এনে মনপুরা থানায় সাধারন ডায়েরী করার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা (সংযুক্ত) মোঃ মাহতাব উদ্দিন ভূঁইয়া, সহকারি পল্লী উন্নয়ন কর্মকর্তা (ভাঃ দাঃ) মোঃ হাফিজুর রহমান ও বিআরডিবি ইরেসপো’র মাঠ সংগঠক মোঃ রবিউল ইসলাম সহ উপজেলার দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের লতাখালী নামক স্থানে ঋণের কিস্তি আদায়ের জন্য যায়। সেখানে তারা ঋণ গ্রহীতা কারিমার স্বামীর সাথে কথা বলছিলো। এ সময় দালাল চক্রের মূল হোতা মোঃ সেলিম মালতিয়া ও তার ভাই জুয়েল মালতিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিআরডিবি’র অফিসারদেরকে অকথ্য ভাষায় গালি গালাজ করেন ও মারধর করতে উদ্ধ্যত হন এবং ঋণের কিস্তি আদায়ে বাঁধা প্রধান করেন।

পরবর্তীতে ঋণের কিস্তি আদায় করতে গেলে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করেন। এছাড়া তিনি ঋণের কিস্তির টাকা অফিসে জমা না দিয়ে তাকে দেয়ার কথা বলেন গ্রহীতাদেরকে। দালাল চক্রের মূল হোতা সেলিম মালতিয়ার হুমকির মুখে বিআরডিবি’র অফিসারগন স্থান ত্যাগ করে চলে আসেন।

সর্বশেষ