১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মহিপুরে জমি নিয়ে বিরোধের জেরে হামলা, নারী ও শিশুসহ আহত ৫

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি ::: জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলায় নারী ও শিশুসহ অন্তত ৫ জন আহত হয়েছে। এদের মধ্যে কারিমা বেগম (৩৫) নামের এক নারীকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল সেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে মহিপুর থানার লতাচাপলী ইউনিয়নের খাজুরা গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে খাজুরা এলাকার সেলিম মোল্লার সঙ্গে ১৪ শতাংশ জমি নিয়ে একই এলাকার সোনাগাজীর বিরোধ চলে আসছিল। শুক্রবার সকালে সেলিম মোল্লার মেয়ে কারিমা বেগম ও জামাতা মিজানুর রহমান তাদের বাড়িতে বেড়াতে যায়। সকাল দশটার দিকে কোনো কিছু বুঝে ওঠার আগেই সোনাগাজী প্রায় ৫০ থেকে ৬০ জন লোক নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে নজরুল ইসলাম (১৯), কারিমা বেগম (৩৫), রাহিমা বেগম (২৬), মহিদুল (২২) ও রাকিবুল (৫) নামের এক শিশু আহত হয়।

স্থানীয়রা তাৎক্ষণিক তাদের উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসলে কারিমা বেগমকে উন্নত চিকিৎসার জন্য সেবাচিম হাসপাতালে প্রেরণ করে কর্তব্যরত চিকিৎসক।

সেলিম মোল্লার জামাতা মিজানুর রহমান জানান, আমরা সকালে বেড়াতে গিয়েছি। আমরা বাড়ির ভেতরেই ছিলাম কোনো কিছু বুঝে ওঠার আগেই ৫০/৬০ জন সন্ত্রাসী আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। বর্তমানে আমার স্ত্রীকে বরিশাল নিয়ে এসেছি। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আর বাকি যারা আহত হয়েছে তারা কলাপাড়া হাসপাতালে ভর্তি রয়েছে।

এ বিষয়ে সোনাগাজী জানান, আমার জমিতে তারা সকালে মাটি কাটা শুরু করেছে। আমি বাধা দিলে তারাই আমার ওপর হামলা চালায়। পরে স্থানীয়রা তাদেরকে মারধর করে।

মহিপুর থানার ওসি আনোয়ার হোসেন তালুকদার জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। তবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্হা গ্রহণ করা হবে।

সর্বশেষ