২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
উজিরপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার ৫ তীব্র তাপদাহ থেকে মুক্তি পেতে আমতলীতে সালাতুল ইসতিসকার নামাজ আদায় পিরোজপুরে বাসের ধাক্কায় ফেরিতে থাকা ৪ মোটরসাইকেল নদীতে বরগুনায় ডায়রিয়ার প্রকোপ : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৮৩ জন পটুয়াখালীতে তীব্র দাবদাহ ও খরা থেকে মুক্তি পেতে ইসতিসকার নামাজ আদায় বিসিএস পরীক্ষায় অংশ নিতে বাস সহায়তা দেবে ববি কর্তৃপক্ষ বরিশালে ভোট কেন্দ্রে থাকছে না সিসি ক্যামেরা দাপদাহে স্বাস্থ্য সুরক্ষার্থে শেবাচিমে জনসচেতনতা মূলক প্রচারণা শুরু বরিশালে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় চরফ্যাশনে একাধিক স্হানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ অনুষ্ঠিত

মাছরাঙ্গা টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘নেমক’

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এ আল মামুন, বিনোদন প্রতিবেদকঃ আগামীকাল বৃহস্পতিবার ৩০ জুলাই দশ বছরে পদার্পণ করতে যাচ্ছে স্যাটেলাইট চ্যানেল মাছরাঙ্গা টেলিভিশন। চ্যানেলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাত ৯ টায় প্রচারিত হবে বিশেষ নাটক ‘নেমক’।

অয়ন চৌধুরীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন এস কে শুভ। আলেক মিয়ার ‘তরু লতা হারবাল’ ঔষধের দোকানে চাকরি নিয়ে আসে নেমক জোয়ার্দার। খুবই সহজ সরল কিন্তু মেধাবী নেমক এই শর্তে চাকরি পায় যে আলেক মিয়ার বাড়িতে লজিং মাস্টার হিসাবে থাকবে এবং তার দোকান দেখাশোনা করবে। নেমক গাছপালা তরুলতা খুবই ভালোবাসে। কিন্তু আলেক মিয়ার বাড়িতে যখন চাকরি নিয়ে নেমক আসে তখন আলেকের কলেজ পড়ুয়া দুই মেয়ে তরু ও লতা’র এক প্রশ্নের উত্তরে নেমক বলে আমি গাছপালা আর তরুলতা খুব ভালোবাসি। এ নিয়ে সরল স্বভাবের তরু ও রাগী স্বভাবের লতার মধ্যে দ্বন্দ্ধ তৈরী হয়। তরু ও লতা দুজনেরই ভালো লেগে যায় নেমককে। কিন্তু নেমক ?

নাটকটি সম্পর্কে পরিচালক এস কে শুভ বলেন, ভালবাসা বা প্রেম শুধু মানুষের মধ্যেই নিহিত নয়। জগৎয়ের অনেক কিছুর প্রতিই মানুষ প্রেম ও ভালবাসা নিবেদন করতে পারে। তেমনি নেমক প্রমান করে যে সে গাছপালা তরুলতার প্রেমিক। কারন তাদের রোপণ ও সুরক্ষা করা সবার দ্বায়ীত্ব। গল্পের অন্তর্নিহিত কথা গুলো হাস্যরসাত্মক ভাবে উপস্থাপিত হবে নেমক নাটকে। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- রওনক হাসান, মৌসুমী হামিদ, শিশির আহমেদ, ইমু শিকদার, মাহমুদুল হক মিঠু প্রমুখ।

সর্বশেষ