১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদারীপুরে ডোপ টেস্ট বন্ধের কারণে আটকে আছে ড্রাইভিং লাইসেন্স

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
জাহিদ হাসান,মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুর সদর হাসপাতালে ডোপ টেষ্ট কিট না থাকায় প্রায় তিন মাস ডোপ টেস্ট বন্ধ আছে। এতে মাদারীপুরের বিভিন্ন প্রান্ত থেকে ড্রাইভিং লাইসেন্স ইস্যু, নবায়ন ও সরকারী চাকুরী প্রত্যাশিরা হচ্ছেন হয়রানির শিকার। সরকার নতুন লাইসেন্স ইস্যু, নবায়ন ও নতুন সরকারী চাকুরীর ক্ষেত্রে ডোপ টেষ্ট বাধ্যতা মূলক করে। এতে মাদারীপুর বাশি নিয়মিত মাদারীপুর সদর হাসপাতালে এ সেবা নিচ্ছিলেন। গেল প্রায় তিন মাস মাদারীপুর হাসপাতালে কোন কিট না থাকায় বন্ধ হয়ে যায় ডোপ টেষ্ট। এতে করে জেলার কয়েক হাজার নতুন ড্রাইভিং লাইসেন্স ইস্যু, নবায়ন বন্ধ হয়ে যায়। অপর দিকে এ সংকটে নতুন সরকারী চাকুরী প্রত্যাশিরা পড়েছেন বিপাকে। কিট সংকটে সেবা প্রত্যাশিদের মাঝে তৈরী হয়েছে চরম হতাশা।
মাদারীপুর জেলা বিআরটিএ কার্যালয় সূত্র জানাযায়, চলতি বছর ৩০ জানুয়ারি থেকে ড্রাইভিং লাইসেন্সের জন্য সারা দেশে ডোপ টেস্ট বাধ্যতামূলক করে সরকার। মাদারীপুর জেলায় ডোপ টেস্ট চালু হয় গত ১লা ফেব্রুয়ারী। কিন্তু প্রায় তিন মাস আগে থেকে ডোপ টেস্ট বন্ধ হয়ে আছে।
মাদারীপুর বিআরটিএর সহকারী পরিচালক মাহবুব কামাল জানান, আমরা নিয়মিত ডোপ টেষ্ট করার জন্য মাদারীপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষর নিকট নতুন ড্রাইভিং লাইসেন্স ইস্যু, নবায়ন কারীদের তালিকা পাঠাচ্ছি। কিন্তু টেস্ট কিট ফুরিয়ে যাওয়ায় ডোপ টেস্ট করতে পারছেন না বলে জানিয়েছেন।
মাদারীপুর সিভিল সার্জন ডা.মুনির আহমদ খান বলেন, আমরা বরাদ্দ এনেছি টেন্ডারের মাধ্যমে কিট ক্রয় করা হবে। আশা করি ১৫ থেকে ১মাসের মধ্যে কম্পিলিট করতে পারবো এবং এ সমস্যা সমাধান হবে।

সর্বশেষ