৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মুক্তিযুদ্ধের সময় আওয়ামী লীগ কোথায় ছিল সবাই জানে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী বলেন, খালেদা জিয়া সবসময় স্বৈরাচারের বিরুদ্ধে গণতন্ত্রের জন্য লড়াই করেছেন, স্বৈরাচার এরশাদকে গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে হটিয়ে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে এদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী হয়েছিলেন খালেদা জিয়া। তিনি ওই সময়েও স্বৈরাচারের বিরুদ্ধে গণতন্ত্রের জন্য লড়াই করেছেন এবং এখনো স্বৈরাচারের কাছ থেকে গণতন্ত্র উদ্ধারের জন্য লড়াই করছেন। আর সেই লড়াই করতে গিয়ে এখন মিথ্যে মামলায় জেল খাটছেন।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সময় আওয়ামী লীগ কোথায় ছিল সবাই জানে। আর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের জীবনবাজি রেখে ঘোষণা দিয়ে স্বাধীনতার জন্য নিজের হাতে অস্ত্র তুলে নিয়ে রণাঙ্গনে যুদ্ধ করেছেন।

বিএনপির এ ভাইস চেয়ারম্যান দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তির দাবিতে সবাইকে এক হয়ে কঠোর আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। আলতাফ হোসেন বলেন, আমাদের আবার নতুন করে রাস্তায় নামতে হবে এবং রাজপথের লড়াইয়ের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে।

সোমবার (১ জুলাই) বিকেলে বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্বরে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

কেউ কেউ শত কোটি টাকার দুর্নীতি করলেও তাদের কোনো সাজা নেই, কিন্তু মাত্র দুই কোটি টাকার একটি মিথ্যা মামলায় বিএনপি প্রধান খালেদা জিয়াকে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন দলের যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল।

সোহেল বলেন, দেশে অনেক কর্মকর্তা শত কোটি টাকা দুর্নীতি করলেও তাদের কোনো সাজা নেই। আওয়ামী লীগের এমপি-মন্ত্রীরা তাদের শেল্টার দেন। কিন্তু মাত্র দুই কোটি টাকার একটি মিথ্যা মামলায় খালেদা জিয়াকে হয়রানি করা হচ্ছে।

তিনি জানান, বিএনপির বরিশাল মহানগর কমিটি বিলুপ্ত করা হয়েছে। দ্রুত ত্যাগী নেতাদের নিয়ে কমিটি গঠন করা হবে। মুক্তিযুদ্ধের সময় আওয়ামী লীগ কোথায় ছিল সবাই জানে’

সমাবেশে অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মো. মজিবর রহমান সরোয়ার, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, রওনাকুল ইসলাম টিপুসহ কেন্দ্রীয় নেতারা।

বিএনপি বরিশাল দক্ষিণ জেলার সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহিন ও উত্তর জেলার সদস্য সচিব মিজানুর রহমান কান মুকুলের সঞ্চালনায় এতে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা এবায়েদুল হক চাঁন, মেজবাউদ্দিন ফরহাদ, বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খান, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক দেওয়ান মো. শহিদুল্লাহসহ মহানগর ও জেলা-উপজেলার নেতারা।

এদিকে বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে দুপুর থেকে নেতা-কর্মীরা মিছিল নিয়ে সদর রোডের দলীয় কার্যালয়ে জড়ো হন। এসময় তাদের হাতে ছিল বিভিন্ন ব্যনার ও ফেস্টুন।

সমাবেশকে কেন্দ্র করে সদর রোডসহ নগরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে পুলিশ।

সর্বশেষ