১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর ৩য় পর্যায়ে গৃহ নির্মাণ কার্যক্রমের উদ্বোধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আমতলী উপজেলায় নিজস্ব ঠিকানা হলো ৪০টি পরিবারের।
হারুন অর রশিদ, আমতলী (বরগুনা) প্রতিনিধি।
“আশ্রায়নের অধিকার, শেখ হাসিনার উপহার”, মঙ্গলবার দেশব্যাপি মুজিববর্ষের ঈদ উপহার হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রায়নের প্রকল্পে গৃহহীন ও ভূমিহীন পরিবারের ঘর ও জমি হস্থান্তরের কার্যক্রমের উদ্বোধন করেন। এ উপলক্ষে আমতলী উপজেলায় ৭টি ইউনিয়নের ৪০টি পরিবারের মাঝে ঘর ও ঘরের জমি হস্থান্তর করা হয়।
সকাল ৯টা ৩০ মিনিটে উপজেলা পরিষদ মিলানায়তনে হস্থান্তর অনুষ্ঠানে নির্বাহী অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা উপস্থিত ছিলেন পরিষদ চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান। বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাড. এম. এ কাদের, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ একেএম মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোনায়েম সাদ, উপজেলা প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন, আমতলী সদর ইউপি চেয়ারম্যান মোঃ মোতাহার উদ্দিন মৃধা, চাওড়া ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বাদল খান, কুকুয়া ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ, আড়পাংগাশিয়া ইউপি চেয়ারম্যান সোহেলী পারভীন মালা, হলদিয়া ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু মল্লিক, আঠারগাছিয়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, গুলিশাখালী ইউপি চেয়ারম্যান মোঃ এ্যাড, এইচএম মনিরুল ইসলাম, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা সহকারি কমিশানর (ভূমি) মোঃ নাজমুল ইসলাম।
প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স ও সভায় সরকারী কর্মকর্তা, ৭ ইউপি চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, গৃহহীন ও ভূমিহীন পরিবারের সদস্য ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। ৪০টি পরিবারের মাঝে ঘরের দলিল ও চাবি আনুষ্ঠানিক ভাবে প্রদান করা হয়।
আঠারগাছিয়া ইউনিয়নের তপন তালুকদার বলেন, মোর কোন ঘরবাড়ী আছিলো না। রাস্তার ঢালে একটা ঝুপরি ঘরে থাকতাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোগো জমি ও ঘর দেছে, আল্লায় হ্যারে মান সম্মানের সাথে বাঁিচয়ে রাখুক, হ্যার জন্যে আমরা সকলে দোয়া করি। এহোন মোরা মোগো নিজেগো ঘরে থাহি।
ঘর পেয়ে আড়পাংগাশিয়া ইউনিয়নের আবুল মীরের স্ত্রী কান্না জড়িক কন্ঠে বলেন, আমার স্বামী প্রতিবন্ধী, অন্যের জমিতে আমরা বসবার করতে ছিলাম। প্রধানমন্ত্রী আমাদের এই ঘর দেওয়ায় আমাদের নিজস্ব একটি ঠিকানা হলো।

সর্বশেষ