১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মুলাদীতে ঋণ পরিশোধ করতে না পেরে চিরকুট লিখে যুবকের আত্মহত্যা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশালের মুলাদীতে আবু বকর ছিদ্দিক ওরফে বাবু (২৬) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে করেছে পুলিশ। ওই যুবক ঋণ পরিশোধ করতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা করেছেন বলে দাবি স্বজনদের।

মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যায় উপজেলার সফিপুর ইউনিয়নের পূর্ব বোয়ালিয়া গ্রামের আব্দুল জব্বার কাজীর বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত আবু বকর ছিদ্দিক ওরফে বাবু নাজিরপুর ইউনিয়নের চরনাজিরপুর গ্রামের মোশাররফ হোসেন হাওলাদারের ছেলে। তিনি মায়ের সঙ্গে পূর্ব বোয়ালিয়া গ্রামে নানা বাড়িতে থাকতেন।

যুবকের মা কাজী আলেয়া বেগম জানান, মঙ্গলবার বিকালে তার ছেলে বাবু অনেকটা বিমর্ষ ছিল। সন্ধ্যায় ঘরের মধ্য দরজা বন্ধ করেছিল। দীর্ঘ সময় ডাকাডাকির পরে সাড়া না পেয়ে দরজা ভেঙে তাকে ঝুলন্ত অবস্থায় দেখে পুলিশে সংবাদ দেওয়া হয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ সময় তার কাছে পাওনাদারদের নাম ও টাকার পরিমাণ সম্বলিত চিরকুট পাওয়া গেছে। ঋণের টাকা পরিশোধ করতে না পেরে ছেলেটা আত্মহত্যা করেছে।

যুবকের বাবা মোশাররফ হোসেন হাওলাদার জানান, তার ছেলে অনলাইনে জুয়া খেলায় আসক্ত ছিল। টাকা ধার করে সে জুয়া খেলত। প্রায় ২ বছর আগে গরু ও জমি বিক্রি করে ছেলের ধার করা ৩০ লাখ টাকা পরিশোধ করেছিলেন তিনি। ওই ছেলে তার বন্ধু ও দোকানদারদের কাছ থেকে নতুন করে বেশ কিছু টাকা ধার করেছিল।

মুলাদী থানার ওসি মো. জাকারিয়া বলেন, যুবকের লাশের পাশে চিরকুটে কে কত টাকা পাবেন তা লেখা পাওয়া গেছে। বুধবার সকালে যুবকের লাশ বরিশাল মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’’

সর্বশেষ