৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানো হবে: পররাষ্ট্রমন্ত্রী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানো হবে। বৃহস্পতিবার রাজধানীর বনানীতে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সকালে মেইল পেলাম, আগামী মার্চে দেশটির পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরে আসছেন। আমি অ্যাম্বাসেডরকে বলেছি, সাথে মেসি ও তার দলকে নিয়ে আসতে। আমরা তাকে বাংলাদেশের স্থানীয় আতিথেয়তা দিতে চাই।

পররাষ্ট্রমন্ত্রী জানান, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সফরকালে বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস খোলা নিয়ে একটি সিদ্ধান্ত হতে পারে, এটি ভালো খবর। এর ফলে দেশটির সঙ্গে বাংলাদেশের বাণিজ্য বৃদ্ধিরও সম্ভাবনা দেখছেন তিনি। তিনি বলেন, স্পোর্টস ডিপ্লোম্যাসি খুব কাজে দিয়েছে।

১৯৭৮ সাল পর্যন্ত বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস চালু ছিল। কিন্তু বাংলাদেশের সঙ্গে তেমন ব্যবসা-বাণিজ্য না থাকায় ১৯৭৮ সালে দূতাবাস বন্ধ করে দেয় আর্জেন্টিনা।

এদিকে ব্রাজিলে অবস্থিত বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, আর্জেন্টিনা ২০২৩ সালে বাংলাদেশের ঢাকায় দূতাবাস খুলতে পারে।

ব্রাজিলে অবস্থিত বাংলাদেশ মিশন জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ স্বাক্ষরিত একটি চিঠি রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসার কাছে হস্তান্তর করা হয়েছে। যেখানে বলা হয়, ২০২৩ সালে ঢাকায় একটি আর্জেন্টিনা দূতাবাস খোলার মাধ্যমে দুই দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক জোরদার করা হবে।

সর্বশেষ