২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে অভয়াশ্রমের নিষিদ্ধ সময়ে মাছ ধরার অপরাধে ৮ জেলেকে জরিমানা বরিশাল-পটুয়াখালীসহ দেশের ৮ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে এসেছে দুটি মৃত কচ্ছপ বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত গীতিকার হলেন কবি বিজন বেপারী রোজা মানুষের মানবিক গুণাবলি বিকশিত করে : লায়ন মোঃ গনি মিয়া বাবুল বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাথে এসএম জাকিরের মতবিনিময় সুধীজনদের সন্মানে  চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজের ইফতার মাহফিল  হার্ডলাইনে পুলিশঃ এবার বরিশালে পরিবহন সেক্টরে নৈরাজ্য চলবেনা রোজা রেখে মুখের দুর্গন্ধ এড়াবেন যেভাবে বাসায় পর্যবেক্ষণে খালেদা জিয়া, সিদ্ধান্ত মেডিকেল বোর্ডের

রমজান শুরু হতেই ফাঁকা সমুদ্র সৈকত কুয়াকাটা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ::: রমজান শুরু হতেই সুনসান পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকত। শুক্রবার (২৪ মার্চ) ছুটির দিন হওয়ার পরও পুরো সৈকত ছিল ফাঁকা। হাতেগোনা কয়েকজন পর্যটক দেখা যায় জিরো পয়েন্ট এলাকায়।

সৈকতের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা যায়, ঝাউবন, শুটকিপল্লী, লেম্বুরবনসহ পুরো সৈকত ফাঁকা। তবে গত কয়েক মাস ছুটির দিনগুলোতে পর্যটকে টইটুম্বুর ছিল এই ভ্রমণ স্পটগুলো।

পর্যটক সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, পদ্মা সেতু উদ্বোধনের পর একটানা পর্যটক বাড়তে থাকে কুয়াকাটায়। কিন্তু রমজানের শুরুতে পর্যটকশূন্য হয়ে পড়েছে সাগরকন্যা খ্যাত এই সমুদ্র সৈকত। তবে ঈদের ছুটিতে অসংখ্য পর্যটকের আগমন ঘটবে এই প্রত্যাশায় পরিপাটি করা হচ্ছে হোটেল মোটেলগুলো।

ভারত থেকে আসা রবীন্দ্র রায় নামে এক পর্যটক বলেন, আমি কুয়াকাটা উদ্দেশ্য করেই এসেছি ভারত থেকে। অনেক সুন্দর কুয়াকাটা, তবে শুক্রবার ছুটির দিনেও লোকজন নেই। পবিত্র রমজান মাস শুরু হওয়ায় মনে হয় লোকজন কম। তবে লোকজন থাকলে ভালো লাগতো।

রহমান নামে এক সৈকত ফটোগ্রাফার বলেন, পদ্মা সেতু উদ্বোধনের পর একটানা দীর্ঘদিন কুয়াকাটা পর্যটকে ভরপুর ছিল। কিন্তু শুক্রবার থেকে পর্যটক নেই। আশা করি ঈদের পর পর্যটক বাড়বে।

হোটেল সাউথ স্টারের পরিচালক ইসমাইল হোসেন বলেন, গত ২-৩ মাস প্রতি শুক্রবার আমাদের সবগুলো রুম অগ্রীম বুকিং হতো। কিন্তু শুক্রবার প্রায় ৮০ শতাংশ ফাঁকা ছিল।

ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) সেক্রেটারি জেনারেল জহিরুল ইসলাম বলেন, রমজানের কারণে আমাদের পর্যটক কিছুটা কমেছে। তবে ১৫ রমজানের পর কিছু পর্যটক এবং ঈদের পরে বেশ অগ্রীম বুকিং রয়েছে। যার ফলে হোটেল-মোটেলগুলো তাদের সার্বিক কাজগুলো সেরে নিচ্ছে।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের উপ-পরিদর্শক হাফিজুর রহমান বলেন, কুয়াকাটার বিভিন্ন পয়েন্টকে কেন্দ্র করে আমাদের বিভিন্ন টিম কাজ করছে। যেসব পর্যটক এখন কুয়াকাটায় রয়েছে তাদের সার্বিকভাবে সহযোগিতা করছি।

সর্বশেষ