২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাঙাবালী তে সালাতুল ইসতিস্কার নামাজ ও দোয়া মোনাজাত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মোঃ ফিরোজ ফরাজী রাঙাবালী পটুয়াখালী প্রতিনিধিঃ। গ্রীষ্মের দাবদাহে পুড়ছে রাঙাবালী পটুয়াখালী ।প্রখর রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন।বৃষ্টি না হওয়ায় নদী-নালা,খাল-বিল শুকিয়ে যাচ্ছে। পানির অভাবে ফসলের খেত ফেটে চৌচির।একদিকে পানির জন্য কৃষকের মাঝে হাহাকার অপরদিকে খেটে খাওয়া সাধারণ মানুষের জীবন হয়ে উঠছে ওষ্ঠাগত। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য মহান আল্লাহর নিকট দুই রাকাত সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেছেন বিভিন্ন বয়সের ধর্মপ্রাণ মুসল্লিরা।
শুক্র বার (২৬ এপ্রিল) সকাল সারে সাতটার দিকে শহরের ঈদ গাহ মাঠে কয়েক শত ধর্মপ্রাণ মুসল্লি এ বিশেষ নামাজে অংশগ্রহণ করেন।
নামাজে ইমামমতি ও মোনাজাত পরিচালনায় থানা মসজিদের ইমাম মাওলানা মোঃ সালাউদ্দিন এবং খোৎবা পাঠ করেন মোনাজাতে অংশ নেওয়া মুসল্লিরা কান্নায় ভেঙে পড়ে মহান আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনা করে এই অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য আল্লাহর দরবারে সাহায্য প্রার্থনা করেন।ইসতিসকার নামাজের নিয়মানুসারে দোয়া করার সময় মুসল্লিরা হাত উল্টো করে ধরেন।
ষাটোর্ধ কয়েকজন মুসুল্লি বলেন, আমাদের জীবনে এমন গরম দেখিনি। এই তীব্র গরম থেকে বাঁচতে আজ বিশেষ নামাজ আদায় করলাম। আল্লাহ যেন বৃষ্টি দেন, পরিবেশটা যেন ঠান্ডা হয়।
নামাজে অংশ গ্রহণ করা তরুন,যুবক ও শিক্ষার্থীদের সাথে আলাপকালে তারা বলেন,সারা দেশে তীব্র দাবদাহ চলছে। এর পরিপ্রেক্ষিতে আমরা আল্লাহর কাছে প্রার্থনা করলাম এবং ইসতিসকার নামাজ আদায় করলাম। আল্লাহ যেন তার জমিনে রহমতের বৃষ্টি বর্ষণ করেন।
নামাজে উপস্তিত ছিলেন রাঙাবালী থানা অফিসার ইনচার্জ মোঃ হেলাল উদ্দিন ,কাজী আবদুর রহমান সহ বিশিষ্ট ব্যক্তিগণ।এ সময় তারা বলেন,তীব্র খড়ার কারণে দাবদাহ সৃষ্টি হয়েছে।এতে পরিবেশের ওপর প্রভাব পড়েছে। শুধু তাই নয়,দাবদাহের কারণে জন জীবন বিপর্যস্ত হওয়ায় ,সারা দেশে এর থেকে পরিত্রাণের জন্য আমরা বিশেষ নামাজ আদায় করলাম।

সর্বশেষ