১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজাপুরে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক
ঝালকাঠির রাজাপুরে আদালতের নির্দেশ অমান্য করে মোঃ শহিদুল ইসলাম ও মাসুদ তালুকদার বারবার স্থানীয় মোঃ আকরাম হোসেন তালুকদার এর পুত্র মোঃ হান্নান তালুকদার এর জমি দখলের চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার শুক্তগড় ইউনিয়নের ঘিগড়া গ্রামে এ ঘটনা ঘটে।

শুক্রবার সকালে সরেজমিনে গিয়ে জানাগেছে, তাদের উভয়ের মধ্যে জমিজমা নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে। বিগত দিনে জমিজমা নিয়ে আদালতে একাধিক মামলা হয়। যার কয়েকটি মামলা এখনও চলমান রয়েছে। স্থানীয়রা জানায়, আকরাম হোসেন তালুকদার এর পুত্র মোঃ হান্নান তালুকদার কর্মের তাগিদে রাজাপুর উপজেলা সদরে বাসা ভাড়া নিয়ে দীর্ঘদিন যাবৎ বসবাস করে আসছেন।

গত ১০ এপ্রিল হান্নান তালুকদার বিরোধীয় জমিতে স্থিতি চেয়ে আদালতে একটি মামলা করেন। বিজ্ঞ আদালত ২৩.০৫.২০১৭ ইং তারিখ ঐ জমি স্থিতি অবস্থায় রাখতে উভয়কে আদেশ দেন।

বর্তামানে করোনা ভাইরাসের কারনে আদালত বন্ধ থাকায় শহিদুল ইসলাম ও মাসুদ তালুকদার তাদের লাঠিয়াল বাহিনী নিয়ে হান্নান তালুকদার এর একটি টিনের ঘর ভেঙ্গে নিয়ে নেয়। পরে আবার ঐ জমিতেই মাটি কাটা শুরু করে। মাটি কাটার বিষয়টি লোকমুখে জানতে পেরে হান্নান তালুকদার ও তার ভাই সোবাহান তালুকদার ঘটনাস্থলে পৌছে মাটি কাটায় বাধা দিলে তাদের ওপর হামলা চালায়।

তখন নিরুপায় হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিলে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে মাটিকাটা বন্ধ করে দেন। এখন বিভিন্ন সময় বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে শহিদুল ইসলামসহ তার বাহিনী। বর্তমানে ঐ বাহিনীর ভয়ে হান্নান তালুকদার তার বাড়িতে যেতে পারছেন না।
এ ব্যাপারে জানতে মোঃ শহিদুল ইসলাম এর ব্যবহৃত মোবাইল ফোনে কলদিলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

সর্বশেষ