২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে অভয়াশ্রমের নিষিদ্ধ সময়ে মাছ ধরার অপরাধে ৮ জেলেকে জরিমানা বরিশাল-পটুয়াখালীসহ দেশের ৮ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে এসেছে দুটি মৃত কচ্ছপ বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত গীতিকার হলেন কবি বিজন বেপারী রোজা মানুষের মানবিক গুণাবলি বিকশিত করে : লায়ন মোঃ গনি মিয়া বাবুল বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাথে এসএম জাকিরের মতবিনিময় সুধীজনদের সন্মানে  চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজের ইফতার মাহফিল  হার্ডলাইনে পুলিশঃ এবার বরিশালে পরিবহন সেক্টরে নৈরাজ্য চলবেনা রোজা রেখে মুখের দুর্গন্ধ এড়াবেন যেভাবে বাসায় পর্যবেক্ষণে খালেদা জিয়া, সিদ্ধান্ত মেডিকেল বোর্ডের

রাসুলের আদর্শ বাস্তবায়নের মাধ্যমে সকল অপপ্রচারের জবাব দিতে হবে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক:
বিশ্বমানবতার মুক্তির দিশারী মুহাম্মদ (স.) এর আদর্শ জীবনে ধারণ ও বাস্তবায়নের মাধ্যমে ইসলামের শত্রুদের সকল ধরনের আপপ্রচারের জবাব দেয়ার আহবান জানিয়েছেন বক্তারা। ২৭ নভেম্বর শুক্রবার সকাল সাড়ে ০৯ টায় বরিশাল প্রেসক্লাব অডিটোরিয়ামে বরিশাল সাংস্কৃতিক সংসদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। তারা বলেন- রাসুল (স.) শুধু একজন নবী-ই ছিলেন না, তিনি একজন রাষ্ট্রপ্রধানও ছিলেন। অতএব জীবনের প্রতিটি স্তরে তাঁর অনুসরনের মধ্যেই মানবজাতির জন্য কল্যাণ ও সাফল্য নিহিত রয়েছে।
বরিশাল সাংস্কৃতিক সংসদের সভাপতি এবং সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর মাহমুদ হোসেন দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোস্টাল স্টাডিজ অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. হাফিজ আশরাফুল হক। বিশেষ অতিথি ছিলেন বরিশাল সরকারি বিএম কলেজের ইসলামী শিক্ষা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আবদুর রব ও বরিশাল সরকারি মহিলা কলেজের ইসলামী শিক্ষা বিভাগের চেয়ারম্যান আ.জ.ম হাবিবুর রহমান।
অনুষ্ঠানে ‘পশ্চিমা মনীষীদের মূল্যায়নে হযরত মুহাম্মদ (স.)’ শীর্ষক মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন বিশিষ্ট লেখক ও গবেষক সৈয়দ ওয়ালিদুর রহমান।
মঞ্চে উপস্থিত ছিলেন গৌরনদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. মোসলেম উদ্দিন সিকদার, বরিশাল সাংস্কৃতিক সংসদের উপদেষ্টা অধ্যাপক সুলতানুল আরেফীন, সহ সভাপতি মোহাম্মদ আবদুল হাই ও মুহাম্মদ আবদুল মান্নান, অনুষ্ঠানের সমন্বয়ক সাঈদ মাহফুজ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ‘মুক্তবুলি’ ম্যাগাজিনের সম্পাদক ও বরিশাল সাংস্কৃতিক সংসদের পরিচালক আযাদ আলাউদ্দীন।
আলোচনা সভা শেষে বরিশাল সাংস্কৃতিক সংসদের উদ্যোগে আয়োজিত সিরাতুন্নবী (স.) কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদ ও বই বিতরণ করেন অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে অর্থসহ পবিত্র কুরআন তিলাওয়াত করেন হাফেজ মুহিব্বুল্লাহ আরাফাত, নাতে রাসুল পরিবেশন করেন শিল্পী হুমায়রা রামিছা, ‘মহানবীর আগমন’ শিরোনামে কবিতা আবৃত্তি করে শিশু শিল্পী ত্বহিরা জান্নাত, কবি আবু তাহের বেলালের লেখা ও চৌধুরী গোলাম মাওলার লেখা নাতে রাসুল ‘চাদের চেয়ে সুন্দর তুমি, নবী আমার সল্লে আলা’ পরিবেশন করেন হেরাররশ্মি শিল্পীগোষ্ঠীর শিল্পীরা, বরিশাল সাংস্কৃতিক সংসদের শিল্পীরা পরিবেশন করেন কবি মতিউর রহমান মল্লিকের লেখা গান ‘তনুমনে তুলবো তুমুল- তূর্য তাল ও তান, এসা গাই আল্লাহ নামের গান, এসো গাই গানের সেরা গান’। সবমিলিয়ে দীর্ঘদিন পর বরিশালের শতাধিক বিশ্বাসী মানুষ সরাসরি প্রাণবন্ত একটি অনুষ্ঠান উপভোগ করেন।

সর্বশেষ