১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিয়ের দাবী নিয়ে ইডেন পড়ুয়া ছাত্রী চরফ্যাশন প্রেমিকার বাড়িতে ২দফা অনশন! শিক্ষিকাকে কুপিয়ে হত্যার চেস্টা, গ্রেপ্তার-১ সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান পটুয়াখালীর দুমকিতে প্রাণিসম্পদ প্রদর্শনী  উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান বরিশালে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রিজন সেলে হাজতিকে হত্যার দাবি স্বজনদের, কারারক্ষীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দাম বেড়ে ফের রেকর্ড, স্বর্ণের ভরি ১ লাখ ২০ চরকাউয়া ইউনিয়ন যুবলীগের মতবিনিময় সভায় খান মামুন

রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে বেড়িয়ে আসবে থলের বেড়াল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী: বরিশালে পত্রিকা অফিসে ঢুকে সাংবাদিকদের উপর হামলা ও জ্যেষ্ঠ সাংবাদিক আলম রায়হানকে হত্যাচেষ্টার ঘটনায় সকল আসামীদের গ্রেফতার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে বেড়িয়ে আসবে থলের বেড়াল। বরিশাল তথা দেশকে অস্থিতিশীল করতেই এই হামলা নাকি ভেতরে আরো কোন উদ্যেশ্য আছে তা জানা জরুরী। একজন আসামী গ্রেফতার হলেও বাকিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় হবে। মঙ্গলবার বেলা এগারোটা থেকে দুই ঘন্টাব্যাপী নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনের সদর রোডে মানব বন্ধনে এসব কথা বলেন বক্তারা।

এ কর্মসূচির আয়োজন করেন বরিশাল জেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি।
মানববন্ধন চলাকালীন সময় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরিফ হোসেনের সঞ্চালনায় কর্মসূচির সাথে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সিনিয়র সাংবাদিক মুক্তিযোদ্ধা নূরুল আলম ফরিদ, রাহাত খান, বরি
অনলাইন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মামুনুর রশীদ নোমানী, মফস্বল সাংবাদিক ফোরামের পটুয়াখালী জেলার সভাপতি আমির হোসেন, ইন্দুরকানির সহ-সভাপতি আবুল কালাম গাজী, শিবচরের সাধারণ সম্পাদক অপূর্ব চৌধুরী, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির বরিশাল জেলার সিনিয়র সহসভাপতি মোঃ আফছার উদ্দিন মৃধা, বাকেরগঞ্জ উপজেলার সভাপতি রিয়াজ শরীফ, বরগুনার সভাপতি মাহবুবুল আলম মান্নু, ভান্ডারিয়ার সহ-সভাপতি জাকির হোসেন কাজী, ফোরামের নেতা এমদাদুল হক স্বপন প্রমুখ। এছাড়াও বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বরিশাল বাণীর সম্পাদক ও প্রকাশক মামুন-অর-রশিদ বক্তব্য প্রদান করেন।

আরো বক্তব্য রাখেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, সহ-সভাপতি আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক এমএ আকরাম, এনামুল কবির সোহেল, সহ-সম্পাদক আবুল খায়ের খান, সহ-আইটি রিয়াজুল ইসলাম বাবু, সদস্য খোকন আহম্মেদ হীরা, জনপ্রিয় সংবাদমাধ্যম বরিশাল মেট্রোর নির্বাহী সম্পাদক মোল্লা ফারুক হাসান, বার্তা সম্পাদক আরিফিন রিয়াদ ।

কমসূচিতে বিভাগীয় শহর বরিশালে কর্মরত বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিকের সাংবাদিক, বিভিন্ন সাংবাদিক সংগঠন, গৌরনদী উপজেলা প্রেসক্লাব, উজিরপুর রিপোর্টার্স ইউনিটি, বাবুগঞ্জ ও মেহেন্দীগঞ্জের সাংবাদিকসহ জেলার বিভিন্ন উপজেলার সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গত ২ অক্টোবর দিবাগত রাতে একদল চিহ্নিত সন্ত্রাসী পত্রিকা অফিসে প্রবেশ করে অর্তকিতভাবে সিনিয়র সাংবাদিক আলম রায়হানসহ তিন সাংবাদিককে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে।

সর্বশেষ