২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কাঠালিয়ায় জমি বিরোধীদের জেরে কৃষক কে হত্যার চেষ্টার অভিযোগ ।। কুয়াকাটায় জেলের জালে ২৬ কেজির কোরাল বাউফলে পুলিশের সামনে আসামিকে মারধর করে পা ভেঙে দিলো বাদীপক্ষ ববির নারী কর্মকর্তাকে ধর্ষণ: পুলিশ কর্মকর্তার বিচার শুরু উজিরপুরের ৫ ইউনিয়নের শ্রমিক দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা। শনিবারও খোলা থাকবে সকল শিক্ষা প্রতিষ্ঠান খাল ও ড্রেন পরিষ্কার না করায় মশার উপদ্রব : মেয়র খোকন সেরনিয়াবাত আমতলীতে বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে কোপালো স্বামী গৌরনদীতে সিএইচসিপি’র বদলী আদেশ প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ভোলায় ডাকঘরে পোস্ট মাস্টারের আইসক্রিম ডিলারের ব্যবসা

রিয়াদে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ সকালে দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলন করেন চার্জ দ্যা এফেয়ার্স মোঃ আবুল হাসান মৃধা। এরপর দূতাবাসে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।
এসময় দূতাবাসের কর্মকর্তা ও রিয়াদস্থ বাংলাদেশ কমিউনিটির অভিবাসীরা উপস্থিত ছিলেন। এরপর রিয়াদস্থ বাংলাদেশ ইন্টারন্যশনাল স্কুল বাংলা কারিকুলাম ও ইংরেজি সেকশন, রিয়াদের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।
এরপর দিবসটি উপলক্ষ্যে অনুষ্ঠানে আগত সকল অভিবাসী ও দূতাবাসের কর্মকর্তারা বিশেষ দোয়া কামনা করে মোনাজাতে অংশ নেয়। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের শহিদ সকল সদস্য এর রুহের মাগফেরাত কামনা করা হয়। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উচ্চ আয়ের স্মার্ট দেশে উন্নীত হওয়ার লক্ষ্যে ও দেশ, জাতির সার্বিক মঙ্গল কামনা করে দোয়া করা হয়।
জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আজ বিকেলে দূতাবাস প্রাঙ্গনে শিশুদের নিয়ে একটি আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এসময় জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা ও তাঁর সংগ্রামী জীবন নিয়ে তথ্যচিত্র প্রদর্শন করা হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে গত ১১ মার্চ দূতাবাস প্রাঙ্গনে সৌদি আরবে বসবাসরত রিয়াদস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের (বাংলা ও ইংরেজি) শিশু কিশোরদের নিয়ে চিত্রাঙ্কন, কবিতা, উপস্থিত বক্তৃতা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
শিশু কিশোররা রং তুলিতে গ্রামীণ বাংলাদেশ, মহান মুক্তিযুদ্ধ, শহিদ মিনার, স্মৃতিসৌধ, জাতির পিতার  প্রতিকৃতিসহ বিভিন্ন বিষয় তুলে আনে। এছাড়া জাতির পিতার সংগ্রামী জীবন, মুক্তিযুদ্ধ নিয়ে উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতায় অংশ নেয়। সৌদি আরবে বসবাসরত নতুন প্রজন্মকে জাতির পিতার সংগ্রামী জীবন, মহান মুক্তিযুদ্ধ, দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেবার জন্য এ আয়োজন করা হয়েছে।
উক্ত অনুষ্ঠানে কয়েকশত বাংলাদেশী শিশু কিশোর, অভিভাবকগন যোগ দেয়। শিক্ষার্থীরা আনন্দ উৎসবে বিভিন্ন প্রতিযোগিতায় যোগ দেয়।

সর্বশেষ