২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

র‌্যাবের অভিযানে ২ ভুয়া চিকিৎসককে কারাদন্ড ও জরিমানা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় র‌্যাবের হাতে মো. আমির হোসেন (৪৫) ও মোঃ মোস্তফা কামাল (৪০) নামের ২ ভুয়া চিকিৎসকে আটক হয়েছেন। বৃহস্পতিবার (৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে র‌্যাব-৮ তাদের আটক করেন।
জানা গেছে, আটককৃত ভুয়া চিকিৎসক আমির হোসেন উপজেলা ধানী সাফার হাজী আ: রাজ্জাক সার্জিক্যাল ক্লিনিকের চিকিৎসক ও নোয়াখালী জেলার শাহাজাদপুর উপজেলার আবুল খায়ের মিয়ার পুত্র। আর আটককৃত মোস্তফা কামাল মঠবাড়িয়া পৌর শহরের দক্ষিন মাথার মাহিমা ক্লিনিকের চিকিৎসক ও মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের সোনাখালী গ্রামের আমির হোসেনের পুত্র।

র‌্যাব-৮এর ওই অভিযানে নির্বাহী ম্যাজিষ্ট্রে-এর দায়িত্ব পালন করা পিযুষ কুমার চৌধুরী ওই অভিযানের বিষয় সত্যতা নিশ্চিত করে বলেন, এ সময় আটককৃত ভুয়া চিকিৎসক আমির হোসেনকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়। আর মাহিমা ক্লিনিকের মোস্তফা কামালকে ৩ মাসের কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় শহরের বয়রাতলা এলাকার সৌদি প্রবাসী হাসপাতালে অভিযান চালানো হলে এর চিকিৎসক মোঃ জিয়াকে পাওয়া যায়নি। তাই এর পরিচালক মোঃ মনির হেসেনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া আঃ রাজ্জাক ক্লিনিক নামের অপর একটি ক্লিনিকে অভিযান চালানো হলে এর কর্তব্যরত ভুয়া চিকিৎসককে না পাওয়ায় এর ম্যানেজার মহিদুল হক জসিমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ওই সব ক্লিনিককে ভুয়া চিকিৎসক দিয়ে অপারেশন সহ চিকিৎসা না করার জন্য শতর্ক করা হয়েছে বলে তিনি জানান।

সর্বশেষ