২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

‘ল’এসোসিয়েশন অফ বাংলাদেশের বরিশাল মহানগর কমিটি গঠন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিনিধি : ‘ল’এসোসিয়েশন অফ বাংলাদেশের (ল্যাব) ৫১ সদস্য বিশিষ্ট বরিশাল মহানগর কমিটি ঘোষনা করা হয়েছে। কমিটিতে মোঃ আল-আমিনকে সভাপতি ও মোঃ আরিফুর রহমান সাজ্জাদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

গত মঙ্গলবার (২১ মে) যাচাই-বাছাই শেষে ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব)’র কেন্দ্রীয় আহবায়ক মোঃ শরিফুল হক তুমুল ও যুগ্ম আহবায়ক মুহাম্মদ মঞ্জুরুল হোসাইন সুমনের স্বাক্ষরিত সংগঠনের প্যাডে এ কমিটির অনুমোদন দেয়া হয়। এই কমিটি আগামী ১ বছরের জন্য অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন ‘ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব)’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এছাড়াও কমিটিতে মোঃ শাওন খানকে সিনিয়র সহ-সভাপতি, খন্দকার রাকিব, মোঃ শাখাওয়াত হোসেন, উম্মে সালমা, আফিফা তালুকদার নীহারিকা, মোঃ ওয়ালিউল কবির শোভন, শান্ত ইসলাম ও এস এম রুবেল মাহমুদকে সহ-সভাপতি নির্বাচিত করা হয়।

অন্যদিকে জাহিদুল ইসলাম, শামিমা নাসরিন শান্তা, আফরোজ খান, মোঃ মাইনুল ইসলাম, জেসমিন নাহার, মোঃ রাকিব হোসাইন, নাজমিন রিতু যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

অপরদিকে মোঃ আল-আমিন রিমনকে সাংগঠনিক সম্পাদক, সহ সাংগঠনিক সম্পাদক পদে মৃদুলা তালুকদার , মোঃ জাকির হাওলাদার (সুজন), তানিয়া আক্তার, মোঃ রায়হান বহরদার, জান্নাতুল ফেরদৌস জান্নাত, মোঃ আলি জোহেব, মোঃ রবিউল খান মনোনীত করা হয়।

মোঃ আসাদুজ্জামানকে দপ্তর সম্পাদক, মোঃ ফজলে রাব্বিকে সহ দপ্তর সম্পাদক, মোঃ তারিকুল ইসলামকে প্রচার সম্পাদক, মেহেদি হাসান সৃজনকে সহ প্রচার সম্পাদক, দিপু চন্দ্র হাওলাদারকে আইন বিষয়ক সম্পাদক, মোঃ আরাফাত হোসেন সুমনকে উপ আইন বিষয়ক সম্পাদক, আফিফা তানজিলরিন রিমাকে অর্থ বিষয়ক সম্পাদক, ইমরান খান যুবরাজকে সহ অর্থ বিষয়ক সম্পাদক, মোঃ সালাহ উদ্দিনকে আইসিটি বিষয়ক সম্পাদক, মোঃ সাজ্জাদ হোসেনকে শিক্ষা ও ধর্ম বিষয়ক সম্পাদক, কামরুন নাহার রেখাকে সাহিত্য ও পাঠাগার বিষয়ক সম্পাদক, মিতু খানকে মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক, মোঃ আরিফুল ইসলামকে সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক, মোঃ সফিকুল ইসলাম সুমনকে ক্রিড়া সম্পাদক, কেয়া মৌকে সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, সুমি আক্তারকে গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক, নেছার উদ্দিন সজলকে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, তানিয়া আক্তারকে স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক, মোহাইমিনুল ইসলাম শুভকে ইভেন্ট ম্যানেজমেন্ট বিষয়ক সম্পাদক, ওয়াহিদুজ্জামান মুরাদকে ক্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ও মলয় সাহাকে কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক করা হয়।

কমিটিতে কার্যনির্বাহী সদস্যরা হলেন- মোঃ এমরান হোসেন আদনান, মোহাম্মদ কাওসার, নিপা মোনালিসা, রাব্বি খান, লাবনী নাজনিন প্রমুখ।

উল্লেখ্য- ‘অধিকারে জন্য লড়াই এবং ন্যায়ের জন্য লড়াই’ এই শ্লোগান হৃদয়ে ধারণ করে বাংলাদেশে একটি অরাজনৈতিক ও অলাভজনক আইনী সেবা দানকারী বৃহত্তম সংগঠন ল’ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ল্যাব) গঠিত হয়েছে। এই সেবাদানকারী সংগঠনটি ২০১৭ সালের ১২ এপ্রিল প্রতিষ্ঠাকাল হতে এখন পর্যন্ত অত্যন্ত সুনামের সাথে দুস্থ-অসহায় নিপীরিত জনতার জন্য বিভিন্ন আইনি সেবা প্রদান করে যাচ্ছে। এই সংগঠনটি একদল পরিশ্রমী, উদ্যমী, উদীয়মান আইনজীবি ও ভবিষ্যৎ আইনজীবি এবং আইনের ছাত্র-ছাত্রী দ্বারা পরিচালিত হয়ে আসছে।

সর্বশেষ