১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

লকডাউনে ঝালকাঠিতে চলছে লুকোচুরি খেলা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঝালকাঠি  প্রতিনিধি :: বৃহস্পতিবার সকাল থেকে ঝালকাঠিতে কঠোর লকডাউনের প্রথম দিনে গণপরিবহন, শপিংমল ও মার্কেটগুলো বন্ধ রয়েছে। তবে ঈদ উৎসবের মত লকডাউনের মধ্যেও রাস্তায় ও বাজারে মানুষের ভিড় রয়েছে। স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই। শহরে রিক্সা ব্যতীত সকল যানচলাচল বন্ধ রয়েছে। গাদাগাদি করে বাজারে কেনাকাটা করছেন জনসাধারণ। এতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন চিকিৎসকরা।

লকডাউনে জনসাধারণকে সচেতন করতে জেলা প্রশাসন ও জেলা পুলিশের উদ্যোগে শহরে অভিযান চালানো হয়েছে। পুলিশের অভিযানের সময় লোকজনের যাতায়াত কমে যায়। শহর ফাঁকা হয়ে যায়। অনেকেই অভিযানের টের পেয়ে দোকানপাট বন্ধ করে দেন। পুনঃরায় অবস্থা দেখে আবার দোকান খোলে। প্রশাসনের সাথে জনসাধারনের এ যেন এক লুকোচুরি খেলা।

পুলিশ সুপার ফাতিয়া ইয়াসমিন বলেন, আমরা নতুন করে সরকারের নির্দেশনা বাস্তবায়নে সর্বাত্মক কাজ করে যাচ্ছি। নির্দেশনা না মানলে ব্যবস্থা নেওয়া হবে। রাস্তায় পণ্যবাহী যানবাহন ও রিকশা ছাড়া কোন যানবাহন চলতে দেওয়া হচ্ছে না। আইন না মানলে যানবাহন আটক করা হবে।

ঝালকাঠি জেলা প্রশসাক কার্যালয়ের ডেপুটি নেজারত কালেক্টর (এনডিসি) আহমেদ হাসান বলেন, ঝালকাঠি জেলা সদরসহ ৪উপজেলায় পুলিশ, আর্মড ব্যটালিয়ন, বিজিবি, র‌্যাব সেনাবাহিনী নিয়ে গঠিত পৃথক টিম মাঠে কাজ করছে। জনসাধারণ যাতে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়ন করে পৃরোপুরি স্বাভাবিক জীবনে ফিরতে পারে আমরা সর্বদা সেই চেষ্টাই করছি।

সর্বশেষ