১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস, হুঁশিয়ারি সংকেত সুষ্ঠু নির্বাচনের অন্তরায় এমপি পঙ্কজ, হিজলায় চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শেবাচিমের সব সংকট কাটিয়ে উঠতে স্বাস্থ্য বিভাগ কাজ শুরু করেছে : স্বাস্থ্য সচিব দুমকিতে চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকদের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন উজিরপুরে মসজিদের কমিটি ও ইমাম দ্বন্দ্বে ,ফ্যান, মাইক ও আইপিএস খুলে নিলো প্রতিপক্ষরা। সাতলায় রাশেদ খান মেনন এমপি'র ৮১ তম জন্মদিন পালন। বোরহানউদ্দিনে মাটির নিচে চাপা পড়ে গৃহবধূর মৃত্যু কাঁঠালিয়ায় ডাকাতের গুলিতে আহত ২, টাকা-স্বর্ণালঙ্কার লুট শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র রাজপথে মোকাবিলা করতে হবে : পিরোজপুরে শেখ পরশ পটুয়াখালীতে মহাসড়কে অটোরিকশা চালাতে প্রতি মাসে দিতে হয় হাজার টাকা

লাহারহাট লঞ্চঘাটে অতিরিক্ত চাঁদা আদায়, প্রতিবাদ করায় যুবককে হেনস্তা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল সদর উপজেলার লাহারহাট লঞ্চঘাটের প্রবেশ টিকিটে অতিরিক্ত টাকা আদায় করায় বিআইডব্লিউটিএ’র বন্দর কর্মকর্তা আঃ রাজ্জাক হোসেনের কাছে লিখিত অভিযোগ দেয়ায় মেসার্স রাত্রি এন্টারপ্রাইজের পরিচালক মোঃ ইলিয়াস আহম্মেদ রাসেল নামে এক যুবককে হেনস্তা করার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে বিআইডব্লিউটিএ’র অফিস এলাকায় এ ঘটনা ঘটে।

লাহারহাট লঞ্চঘাটের সাবেক ইজারাদার ও মেসার্স রাত্রি এন্টারপ্রাইজের পরিচালক মোঃ ইলিয়াস আহাম্মেদ রাসেল অভিযোগ করে বলেন- লাহারহাট লঞ্চঘাটে সাধারণ মানুষকে জিম্মি করে পাঁচ টাকার টিকিট অতিরিক্ত পাঁচ টাকা ( দশ টাকা) আদায় ও বিভিন্ন সময় অতিরিক্ত টাকা নিয়ে হয়রানি করে থাকে বর্তমান ইজারাদারা। আমি এর প্রতিবাদ হিসেবে পোর্ট অফিসার আঃ রাজ্জাক হোসেনের কাছে লিখিত অভিযোগ দিলে তিনি তাৎক্ষণিক ব্যবস্থা না নিলেও আমাকে আজ দুপুরে তার অফিসে ডাকেন। আমি এসে দেখি তার অফিসের সামনে লাহারহাট লঞ্চঘাটের বর্তমান ইজারাদার গোলাম কুদ্দুস মল্লিকের লোকজন ঘোরাঘুরি করছে। আমি পোর্ট অফিসারের কক্ষে প্রবেশের সময় তারা আমাকে জিজ্ঞেসা করে আমি তাদের বিরুদ্ধে কেন অভিযোগ দিয়েছি। এটা বলেই তারা আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এক পর্যায়ে আমাকে মেরে ফেলার হুমকি দেয়। শুধু হুমকিতে থেমে থাকেনি পোর্ট অফিসারের সামনেই আমার উপরে হামলার চেষ্টা চালায়। এক পর্যায়ে অফিসের লোকজন এসে পরিস্থিতি শান্ত করে।

তিনি আরও বলেন- আমি অফিস থেকে নিচে নেমে একটি চায়ের দোকানে চা খেতে বসলে সাংবাদকর্মীরা ঘটনা সম্পর্কে জানতে চায়। সে সময় আমি তাদেরকে বিষয়টি বুঝিয়ে বলি। এতে ক্ষিপ্ত হয়ে বর্তমান ইজারাদার মোঃ গোলাম কুদ্দুস মল্লিকের ভাড়াটিয়া ধলু মোল্লা, ফরিদ মৃধা, সরোয়ার মৃধা, রাকিব মৃধা, লোকমান হোসেন, মনির মোল্লা, সুমন মল্লিক, তপু মল্লিকসহ অজ্ঞাত ২০/২৫ জন মিলে আমার দিকে হামলা করতে তেড়ে আসেন। এসময় আমাকে কয়েকজন ধাক্কাও মারেন। এক পর্যায়ে স্থানীয় জনতা ছুটে এসে পরিস্থিতি শান্ত করে দুই পক্ষকে দুই দিকে পাঠিয়ে দেয়।

রাসেল বলেন- আমি দেশের মানুষের উপকার জন্য অন্যায়ের প্রতিবাদ করি। তাতে যদি তারা এমন ভাবে ক্ষিপ্ত হয়। তাহলে এই দেশে গণতন্ত্র কোথায়? অন্যায়ের বিরুদ্ধে কথা বলায় যদি এ ধরনের হামলার শিকার হতে হয়। তাহলে একসময় সাহসী লোক আস্তে আস্তে অন্যায়ের প্রতিবাদ করা থেকে সন্ত্রাসীদের ভয়ে হারিয়ে যাবে। আমি চাই ঘাট থেকে যে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে তা অচিরেই বন্ধ করা হোক।

অভিযোগের বিষয়ে সরোয়ার মৃধা নামের এক যুবক বলেন, আমাদের কাছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ টাকা পায়, সেই টাকা পরিশোধ করার সময় পোর্ট অফিসারের সামনে ড্রাইভারের সাথে কথা বার্তা বিষয় নিয়ে আমাকে মারধরের চেষ্টা করে।

তিনি আরও বলেন, রাসেল লাহারহাট ঘাট থেকে একটি স্পিডবোট চালানোর জন্য কাগজপত্র তৈরী করে। আমরা তাদের একটি স্পিড বোট চলাচলের জন্য বলি কিন্তু রাসেল দশটি সিরিয়াল চায়। কিন্তু আমরা দশটি স্পিড বোট চলাচলের জন্য সিরিয়াল দিতে অস্বীকৃত জানানোয় আমাদের ওপর ক্ষিপ্ত হয়ে বিভিন্ন সময় লোকজন পাঠিয়ে ঝামেলা করে।

বিষয়টি শুনে সংবাদকর্মীরা বিআইডব্লিউটিএ ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আ: রাজ্জাক হোসেনের অফিসে গেলে তাকে না পেয়ে মুঠোফোনে একাধিক বার কল দেওয়া হলেও তিনি তা রিসিভ করেনি।

এ বিষয়ে বরিশাল কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক বলেন, আমার কাছে এখনো কোন পক্ষ থেকে অভিযোগ আসেনি। যদি কেউ লিখিত অভিযোগ দেয় তাহলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ