১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

শহরে অবাধে ঘুরছে মানুষ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

প্রতিদিন সংক্রমণের হার বেড়েই চলছে। কিন্তু মানুষের মাঝে নেই সে ধরনের কোন ধরনের সতর্কতা। একদিকে প্রশাসনের মাইকিং চলছে অন্যদিকে মানুষ ঘুরে বেড়াচ্ছে। লকডাউনে গত সোমবার পর্যন্ত মানুষের চলাচল কিছুটা কম থাকলেও মঙ্গলবার ৬ষ্ঠ (৬ জুলাই) দিনে অবাধে ঘুরছে মানুষ।

নেত্রকোনা শহরের কালিবাড়ি মোড়, থানার মোড়, তেরি বাজার, শহীদ মিনার মোড়সহ সারা শহরে মানুষের অবাধ বিচরণ। প্রতি পয়েন্টে এক একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি পুলিশ মোতায়েন থাকলেও সাধারণ মানুষের চলাচল রয়েছে স্বাভাবিক। পুরো শহর জুড়ে চলছে রিকশা, মোটরসাইকেলসহ অন্যান্য যান।বিভিন্ন জনকে জিজ্ঞাসা করে বাচ্চার অসুস্থতা, বাজারসহ নানা অযুহাত দেখাচ্ছেন। পৌরসভার নেতৃত্বে স্বেচ্ছাসেবকসহ রেড ক্রিসেন্ট, স্কাউট মাঠে থাকলেও শহরে ঘুরাফেরা করা মানুষগুলো মানছেনই না লকডাউন।
প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (আরডিসি) নারায়ণ চন্দ্র বর্মন জানান, সঠিক কারণ দেখাতে পারছে যারা আমরা তাদেরকে ছেড়ে দিচ্ছি। কিন্তু বিভিন্ন সময়ে বিভিন্ন কথা বলে নানা অযুহাত দিয়ে ঘুরে বেড়াচ্ছেন তাদেরকে নুন্যতম জরিমানা করছি। এতো কিছুর পরও মানুষের মধ্যে কোন সচেতনতা বোধ নেই বলেও জানান তিনি।

সর্বশেষ